Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচনের দাবিতে হাইকোর্টে নিপুণের রিট

নাসরিন আক্তার নিপুণ | ছবি: ফেসবুক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ দ্বিবার্ষিক নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে নতুন নির্বাচন দাবি করে রিট করেছেন চিত্রনায়িকা নাসরিন আক্তার নিপুণ। ১৫ মে এ রিট আবেদন করা হয়েছে।

জানা গেছে, বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে নিপুণের পক্ষ থেকে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় রিট আবেদন করেন। নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ আনা হয়েছে রিটে। ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

উল্লেখ্য যে, ২০২৪ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ফলাফল ঘোষণা হয় ২০ এপ্রিল সকালে। এতে নতুন সভাপতি নির্বাচিত হন অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

নির্বাচনে সভাপতি মিশা মোট ২৬৫ ভোট পান। তার বিপরীতে অভিনেতা মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হন। আর সাধারণ সম্পাদক পদে ডিপজল ২২৫ ভোট নির্বাচিত হন। মাত্র ১৭ ভোট কম পেয়ে, অর্থাৎ ২০৯ ভোট পেয়ে পরাজিত হন নিপুণ।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর সংবাদ সম্মেলনে অভিনেত্রী নিপুণ । ছবি: ইভেন্ট

উৎসবমুখর পরিবেশে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ দ্বিবার্ষিক নির্বাচনে ভোট দিয়েছিলেন ৪৭৫ জন শিল্পী। যেখানে মোট ভোটার ছিলেন ৫৭০ জন। ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের এই নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

জীবনের ৮৫ বসন্তে কিংবদন্তি সৈয়দ আব্দুল হাদী 

১ জুলাই, সোমবার কিংবদন্তি কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদীর ৮৫তম জন্মদিন আজ। ১৯৪০ সালে আজকের দিনে ব্রাহ্মণবাড়িয়ায়…
0
Share