Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০২৪

শিল্পকলার চাকরি হারালেন জ্যোতিকা জ্যোতি

জ্যোতিকা জ্যোতি | ছবি: ফেসবুক

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির নিয়োগ বাতিল করলো অন্তর্বর্তী সরকার। ফলশ্রুতিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চাকরি হারালেন তিনি।

৩০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে জ্যোতির নিয়োগ বাতিল করার বিষয়টি। প্রজ্ঞাপনটিতে এই অভিনেত্রী ছাড়াও চুক্তিভিত্তিক আরও চার পরিচালককে অব্যাহতি দেয়া হয়েছে।

এদিকে এই প্রজ্ঞাপনটি নিজের ফেসবুকের ভেরিফায়েড পেজ থেকে পোস্ট করেছেন জ্যোতি। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘এক প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তী সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।’

অভিনেত্রী আরও লিখেছেন, ‘আজ (১ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। লেখক, গবেষক ও প্রকাশকদের অনুরুধ থাকল, আপনারা সরাসরি বিভাগে যোগাযোগ করবেন। দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।’

প্রসঙ্গত, আওয়ামী লীগ সরকারের শাসনামলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান জ্যোতি। তবে ২০২৪ সালের ৫ আগস্ট ছাত্র-জনতার তোপের মুখে সাবেক সরকারের পতনের পর বদলে যায় সব সমীকরণ। এরপর কেবল একদিন কর্মস্থলে গিয়েছিলেন তিনি। আর সেদিনই ঘটে বিপত্তি। অন্যান্য সহকর্মীদের তোপের মুখে অফিস থেকে ফিরে আসতে হয়েছিল তাকে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

নায়িকা হিসেবে বলিউড নির্মাতাদের প্রথম পছন্দ কে? 

২০২৩ সালে ‘অ্যানিমেল’ সিনেমা দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান তৃপ্তি। বর্তমানে নায়িকা হিসেবে নির্মাতাদের প্রথম…
Exit mobile version