Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

‘প্রচলিত’-র দ্বিতীয় গল্পে সেন্টুর সহশিল্পী ‘বিলাই’

‘বিলাই’-এর পোস্টার । ছবি: চরকি

‘প্রচলিত’ শীর্ষক চরকি অরিজিনাল সিরিজের দ্বিতীয় গল্প ‘বিলাই’ মুক্তি পেলো ২৬ অক্টোবর। করোনা মহামারি চলাকালীন সময়ে নিম্নবিত্ত মানুষেরা বিধি-নিষেধের শৃঙ্খল থেকে উত্তরণ পেয়েছিল কিভাবে? ‘বিলাই’-তে উঠে এসেছে সেসব কাহিনী।

করোনা মহামারির সময় ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যেমন ছিল যুদ্ধের শামিল, তেমনই আরও একটি যুদ্ধ ছিল নিম্নবিত্ত মানুষদের জীবনে। পুরো শহরে লকডাউন। এর মাঝে খাবার নেই তাদের ঘরে। যুদ্ধের চেয়ে কোনো অংশে কম এই সংগ্রাম? এমনই সংগ্রামের কাহিনী নিয়ে নির্মিত ‘বিলাই’। যেখানে মূল চরিত্রের নাম ‘উত্তম’।

রহস্য-রোমাঞ্চে ভরপুর চরকির সিরিজ ‘প্রচলিত’। এই সিরিজের মোট ৫টি পর্ব। ইতিমধ্যে মুক্তি পেয়েছে ২৫ মিনিটের ‘রিংটোন’। আর এবার দ্বিতীয় গল্প ‘বিলাই’-এর পালা। এই গল্পের পরিচালনা করেছেন মো: আবিদ মল্লিক। এই গল্প দেখে জানা যাবে উত্তম ও তার বিড়ালের বিধিনিষেধের সময় বেঁচে থাকার এবং মানবতাকে বাঁচিয়ে রাখার গল্প।

উত্তম চরিত্রে এখানে অভিনয় করেছেন আব্দুল্লাহ আল সেন্টু। পাশাপাশি ২৩ মিনিটের এই ‘বিলাই’-তে একটি বিশেষ চরিত্রে আছেন ফারিন খান।

সেন্টু সিরিজটিতে তার কাজের অভিজ্ঞতা নিয়ে বলেন, “গল্পের নাম বিলাই শুনেই ভালো লেগেছিল। ছোটবেলায় শোনা নানা ভৌতিক ও অলৌকিক গল্পের মতো একটা গল্প এটা। জীবনের ক্রাইসিসের মুহুর্ত একটা ভিন্ন ওয়েতে তুলে ধরা হয়েছে এই গল্পে।” আর সহশিল্পী হিসেবে বিড়ালের সাথে কাজ করা কেমন চ্যালেঞ্জের ছিল তা জানাতে অভিনেতা বলেন, “অন্যান্য প্রাণীর চেয়ে বিড়ালের সাথে বন্ধুত্ব করাটা একটু কঠিন ও সময় সাপেক্ষ। বিড়ালের সঙ্গে কাজ করতে গিয়ে কামড় ও খাঁমচি খেয়েছি। তবে শেষ পর্যন্ত কাজটা খুব ভালোভাবে ও আনন্দ নিয়ে শেষ করতে পেরেছি।”

এছাড়াও সিরিজটি নিয়ে নির্মাতা আবিদ মল্লিক বলেন, “কাজের প্রয়োজনেই দেশের বিভিন্ন জায়গায় যেতে হয়। ‘প্রচলিত’-র গল্পগুলোর ভাবনা এইভাবেই হাঁটতে, চলতে, কখনো মানুষের মুখে, কখনো পড়ে, কিছু শৈশব থেকে ভাবনায় গেঁথে গেছে। সেই ভাবনাগুলোকেই সমসাময়িকায়তার চাদরে জড়িয়ে চেষ্টা করেছি এই সময়কে প্রতিফলিত করার।”

প্রসঙ্গত, ‘প্রচলিত’ সিরিজের পরবর্তী আকর্ষণগুলো হলো ‘বেওয়ারিশ’ (২৬ মিনিট), ‘কলিংবেল’ (২৯ মিনিট) ও ‘হাতবদল’ (১৮ মিনিট)। এগুলো দর্শক চরকিতে দেখতে পারবে আগামী ২, ৯ ও ১৬ নভেম্বর। সমাজে প্রচলিত বা প্রবাদ বাক্য অর্থাৎ যেসব কথা লোকমুখে প্রচারিত, সেগুলো নিয়ে মূলত সিরিজটির কাহিনি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…

শাশ্বত চট্টোপাধ্যায়ের বাংলাদেশের সিরিজে অভিষেক

বাংলাদেশে অভিষেক করতে চলেছেন পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ‘কারাগার’ খ্যাত বাংলাদেশি…

দীপ্ত প্লেতে ডাবিং সিরিজ ‘গাইবো তোমার জন্য’

২০২৪ সালের ঈদুল আজহা উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র আয়োজনের মাঝে রয়েছে দক্ষিণ কোরিয়ান সিরিজ। ঈদের দিন…
0
Share