Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

ঢাকায় এলেন কবীর সুমন

কবীর সুমন | ছবি: ফেসবুক

বাংলা খেয়াল কর্মশালার অংশ নিতে চার দিনের সফরে ঢাকা আসছেন কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমন। দেশে আসার বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তিনি নিজেই।

বাংলাদেশে আসা নিয়ে ৫ নভেম্বর ফেসবুকে করা এক পোস্টে তিনি লিখেছেন, “চার দিনের বাংলা খেয়াল কর্মশালার জন্য আজ ঢাকা যাচ্ছি।” কবীর সুমনের গানের কনসার্টের জন্য বরাবরই মুখিয়ে থাকেন বাংলাদেশের দর্শক। তাই তার পোস্ট করা ছোট্ট লাইনের সুখবরটি শুনে অনুরাগীদের খুশি যেন বাঁধ ভেঙ্গেছে।

এর আগে তার প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’-এর ৩০ বছর উদযাপন অনুষ্ঠানে ২০২২ সালের অক্টোবরে শেষ ঢাকা এসেছিলেন কবির সুমন। তখন তিনি বলেছিলেন, “আমি ভারতের নাগরিক কিন্তু আমার মাতৃভাষা বাংলা। যেটি এ দেশের রাষ্ট্রভাষা। এর চেয়ে গর্বের কিছু হতে পারে না। প্রথম বাংলাদেশে গান করতে এসেছিলাম মুক্তিযুদ্ধ জাদুঘরে।”

তিনি আরও বলেন, “গান গাইলে বাংলাদেশেই গাইব, ভারতে নয়। ১৩ বছর পর বাংলাদেশে এলাম। এখানে আসার কিছুদিন আগে কলকাতার একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। পুরো অনুষ্ঠানে শুধু ফোন বাজল আর লোকে কথা বলল। বাংলাদেশে কেউ আমার গান শোনার সময় আমাকে অপমান করেনি। একটা ফোন বাজেনি। একটা কথা হয়নি। তাই বাংলাদেশ যখনই আমন্ত্রণ জানাবে, আমি ছুটে আসব।”

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share