Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, জুন ২৮, ২০২৪
Your Image

জীবনের ৪৫ বসন্তে শাকিব খান!

শাকিব খান । ছবি: ফেসবুক

আজ ২৮ মার্চ, জীবনের ৪৫ বসন্তে পা দিলেন ঢাকাই সুপারস্টার শাকিব খান। গেল বছর থেকেই বুঝিয়ে দিয়েছিলেন এবারের জন্মদিনটা তার জন্য হতে যাচ্ছে আরো বিশেষ।

তার শুরুটাও করছেন এরই মধ্যে। রীতিমত তুফানি কায়দায় জন্মদিনে নতুন লুকে ধরা দিলেন এই সুপারস্টার। ২৭ মার্চ বিকালে প্রকাশ্যে আসে ‘তুফান’-এর ফাস্ট লুক। বাংলাদেশের চরকি, আলফা আই আর ভারত থেকে এসভিএফের যৌথ প্রযোজনায় আসছে ছবিটি । এখানে গ্যাংস্টার শাকিব খানকে দেখার জন্য দর্শক প্রস্তুত থাকলেও পোস্টার দেখে হতভম্ব সকলে।

‘তুফান’-এর ফার্স্ট লুকে শাকিব খান | ছবি: আইএমডিবি

এ কোন শাকিব?!

লম্বা কোঁকড়ানো চুলে, রোদচশমা চোখে, গলায় লকেট পরে সোফায়, সিগারেট ঠোঁটে বসে আছেন হিরো! পাশেই রয়েছে মেশিনগান! 

এখানেই শেষ নয়! শাকিব ভক্তদের জন্য আরও রয়েছে ‘বুর্জ খালিফায় ‘রাজকুমার’ সিনেমার ট্রেইলার প্রকাশ এবং সন্ধ্যায় আসছে এই ছবির প্রথম গান!  

‘রাজকুমার’-এর টাইটেল গানে শাকিব-কোর্টনি জুটি | ছবি: গুগল

তবে আজকের এই সুপারস্টার শাকিব খান কিন্তু একদিনে তৈরি হননি। এর জন্য পিছিয়ে যেতে হবে কয়েক বছর! 

সময়টা তখন ১৯৯৯ সাল! নারায়ণগঞ্জে সাধারণ একটি ছেলে, বুক ভরা স্বপ্ন নিয়ে এসেছিল এফডিসি-তে। নির্মাতা সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘অনন্ত ভালোবাসা’য় রুপালি পর্দায় দেখা দেন তিনি। নজর কাড়তে ব্যর্থ হলেও থেমে থাকেননি। বছরের পর বছর পরিশ্রম করে ইন্ড্রাস্ট্রিতে নিজের স্থান করেছেন দৃঢ়! 

অভিনেত্রী মুনমুনের বিপরীতে ‘বিষে ভরা নাগিন’ সিনেমা দিয়ে ক্যারিয়ারে প্রথম হিট সিনেমার দেখা পেয়েছিলেন শাকিব খান। এছাড়াও চিত্রনায়িকা পূর্নিমার বিপরীতে ‘সুভা’ সিনেমার মাধ্যমের প্রথম সাহিত্যভিত্তিক কাজ দিয়ে অবাক করেছিলেন সবাইকে।

দুই দশকেরও বেশি সময় ধরে ভক্তদের উপহার দিয়েছেন ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘১ টাকার বউ’, ‘প্রিয়া আমার প্রিয়’, ‘মাই নেম ইজ খান’-এর মত দারুণ কিছু সিনেমা।

শাকিব খানের হাত ধরে রুপালি পর্দায় ব্রেক পেয়েছেন অনেক অভিনেত্রীরা। তার সাথে জোড়া ছবি করে বিদ্যা সিনহা মীম পেয়েছিলেন নতুন পরিচিতি। ‘রানা পাগলা দ্য মেন্টাল’ সিনেমা দিয়ে ঢালিউডে নতুন জুটি হিসেবে আলোচনায় এসেছিলেন শাকিব-তিশা। সংবাদ উপস্থাপিকা থেকে অভিনেত্রী হিসেবে বর্তমানে যেই শবনম বুবলীকে দর্শক পর্দায় দেখতে পান, তার এফডিসির যাত্রাও কিন্তু শুরু হয়েছিল শাকিব খানের হাত ধরেই। ব্যক্তিগত তিক্ততার আগ পর্যন্ত একসাথে প্রায় এক ডজন ছবিতে জুটি বেঁধেছেন শাকিব-বুবলী। 

সর্বশেষ হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ দিয়ে পৌঁছেছেন সফলতার শীর্ষে! নবাগত টালিউড অভিনেত্রী ইধিকা পালের বিপরীতে দেখা দিয়ে ভেঙ্গেছেন একের পর এক রেকর্ড। কাঁদিয়েছেন হল ভর্তি দর্শক দের। এই ছবির জন্য বয়স্ক লুকের জাদুতে কুড়িয়েছেন প্রশংসা। 

‘প্রিয়তমা’ সিনেমার দৃশ্যে শাকিব ও ইধিকা | ছবি: গুগল

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। নিজের সর্বাধিক সিনেমার সহশিল্পী অপু বিশ্বাসকে গোপনে বিয়ে করা, ডিভোর্স এবং ছেলে জয়কে স্বীকৃতি দিতে না চাওয়া নিয়ে বেশ কটু কথা শুনেছেন নেটিজেনদের। চিত্রনায়িকা বুবলীর সাথেও গোপনে বিয়ে ও ছেলে বীরকে প্রকাশ্যে এনেও ছিলেন শিরোনামের শীর্ষে।

দুই প্রাক্তন স্ত্রীর সাথে সম্পর্ক না থাকলেও নিজের ছোট দুই রাজপুত্রকে নিজের ভালোবাসা দেখাতে কখনও পেছপা হননা শাকিব। তবে ব্যক্তি জীবনে সমালোচিত হলেও নিজের কাজ দিয়ে বারংবার দর্শকদের মুগ্ধ করে আসছেন তিনি।

জন্ম দিবসের বিশেষ ক্ষণে ঢালিউড সুপাস্টারের জন্য চিত্রালীর পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও শুভকামনা।

লেখা: নূফসাত নাদ্বরুন

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share