Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, জুন ২৮, ২০২৪
Your Image

জন্মদিনে আয়োজনহীন কুমার বিশ্বজিৎ

Untitled design – 1

১ জুন, ২০২৪। দেশের কিংবদন্তি সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ-এর জন্মদিন আজ। তবে গুণী এই শিল্পী বিষন্নতা দিয়ে পা রেখেছেন জীবনের ৬০তম বসন্তে।

হাস্যোজ্জ্বল কুমার বিশ্বজিৎ | ছবি: আইএমডিবি

সব সময়েই হাস্যোজ্জ্বল এ শিল্পী কিন্তু নিজের জন্মদিনের মতো বিশেষ এই দিনেও আনন্দ-উল্লাস করার পরিবর্তে অনেকটা ছলছল চোখে স্তব্ধ হয়ে আছেন একমাত্র ছেলে নিবিড়ের পাশে। ২০২১ সালে নিজের জন্মদিনে শেষ হেসেছিলেন তিনি। যখন বাবাকে জন্মদিনে সারপ্রাইজ দেওয়ার জন্য কাউকে কিছু না জানিয়ে কানাডা থেকে বাংলাদেশে চলে আসে নিবিড়।

ছেলে নিবিড়ের সাথে কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ | ছবি: ফেসবুক

গত দুই বার কুমার বিশ্বজিতের জীবনে নেই জন্মদিনের কোনো উচ্ছ্বাস। ২০২৩ সালের ১৪ ফেব্রুয়ারি একমাত্র সন্তান নিবিড় কানাডায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। এরপর থেকে কানাডাতেই চলছে তার চিকিৎসা। শিল্পীর জীবনের সব উচ্ছ্বাস, আনন্দ যেন থমকে গেছে  তখন থেকেই।  

ছেলের সাথে ২০২১ সালে কুমার বিশ্বজিতের জন্মদিন উদযাপন | ছবি: গুগল

গণমাধ্যমের সাথে আলাপে কানাডা থেকে ফোনে শিল্পী জানিয়েছেন, ‘আমাদের প্রতিটি দিন, প্রতিটি ক্ষণ কাটে একটা অপেক্ষা, একটা প্রত্যাশা ঘিরে নিবিড় কথা বলবে। নিবিড় আগের চেয়ে একটু ভালো আছে। সবাই ওর জন্য দোয়া করবেন।’

চিরসবুজ কুমার বিশ্বজিৎ | ছবি: ফেসবুক

উল্লেখ্য, ১৯৭৭ সালে একটি রেডিও অনুষ্ঠানে গান গাওয়ার মাধ্যমে সুরের ভুবনে পা রাখেন কুমার বিশ্বজিৎ। দীর্ঘ ক্যারিয়ারে তিনি ৩০টি একক অ্যালবাম প্রকাশ করেছেন। এ ছাড়া বহু মিশ্র অ্যালবাম ও সিনেমায় গানে কণ্ঠ দিয়েছেন।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

পশ্চিমবঙ্গে অ্যাকশন ছবির চেয়ে পারিবারিক ছবি বেশি চলেছে- পরমব্রত চট্টোপাধ্যায়

‘পশ্চিমবঙ্গে অ্যাকশন ছবির চেয়ে পারিবারিক ছবি বেশি চলেছে’- ‘আজব কারখানা’ চলচ্চিত্রের…
0
Share