Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Your Image

‘ছবি তোলা থেকে বিরত থাকুন প্লিজ’ 

রায়হান রাফি । ছবি: ফেসবুক

কুমিল্লা’র বুড়িচং উপজেলার একজন বন্যার্তের আর্তনাদ ফেসবুকের স্ট্যাটাসের মাধ্যমে তুলে ধরলেন ‘তুফান’ নির্মাতা রায়হান রাফি।

২৪ আগস্ট রাতে নিজের ভেরিফাইড সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন রাফি। স্ট্যাটাসে প্রথমেই তিনি অনুরোধ করেছেন বন্যার্তের সাহায্য করতে গিয়ে যেন ছবি না তোলা হয়। পরিচালক লিখেছেন, ‘ছবি তোলা থেকে বিরত থাকুন প্লিজ।’

এরপরই রাফি তুলে ধরেছেন একজন বন্যার্তের আর্তনাদ। তিনি লেখেন, ‘কুমিল্লা’র বুড়িচং উপজেলার একজন বন্যার্তের আর্তনাদ: ভাই, প্রতিবছর কুরবানী ঈদে নিজের খামারের একটা গরু গরীবদের দিয়ে দিছি কুরবানির জন্য, নিজের পুকুরের মাছ যখনই বিক্রি করতাম আগে পাড়া প্রতিবেশীদের দিতাম, কোনোদিন ছবি তুলি নাই অথচ আজকে আপনারা আমারে এক পোটলা চিড়া আর মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে!!!! ভাই মাফ কইরা দেন আমাদের, আল্লাহর ওয়াস্তে মাফ কইরা দেন। মাফ কইরা দেন ভাই!’

রায়হান রাফির স্ট্যাটাসের স্ক্রিন শট । ফেসবুক থেকে সংগৃহীত

রাফির পোস্টটির মন্তব্যের ঘরে অনেকেই নিজেদের মতামত তুলে ধরেছেন। অনেকে আক্ষেপের সুরে বলছেন বন্যা কবলিত এলাকায় কেউ কেউ ত্রাণ বিতরণ করতে গিয়ে নিজেদের প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন। বিষয়টি দুঃখজনক। এসব থেকে বিরত থাকা উচিত।

প্রসঙ্গত, আকস্মিক বন্যায় বিপর্যস্ত দেশের বিস্তীর্ণ জনপদ। একদিকে যখন স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে দেশ, অন্যদিকে রেকর্ড সংখ্যক সহযোগীদের আবির্ভাব। অনেকেই বলছেন, বন্যার্তদের সহযোগীতায় এর আগে এতো মানুষ ও সংগঠনকে এগিয়ে আসতে দেখা যায়নি।

এবারের বন্যায় শুরু থেকেই আহ্বান জানানো হচ্ছিলো যেন ত্রাণ দিয়ে কোনো ছবি না তোলা হয়। কেননা, ছবি তোলার কারণে ত্রাণ গ্রহণ করা ব্যক্তি সামাজিক মানক্ষুণ্ণ হতে পারে। তবে অনেকেই এই আহ্বান উপেক্ষা করে নিজেদের প্রচারে ব্যস্ত হন। ফলে বিষয়টি নিয়ে চুপ থাকতে পারেননি রায়হান রাফি। ছবি তোলার বিষয়টি ছাড়াও বন্যার শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় এ নির্মাতাকে বন্যার্তদের সহযোগীতায় সরব ভূমিকা পালন করতে দেখা যাচ্ছে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

নায়ক হিসেবে দেবকে চান চয়নিকা চৌধুরী

নিজের নতুন সিনেমা ‘সখা সোলমেট’-এর জন্য নায়ক হিসেবে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেবকে নেওয়ার ইচ্ছা প্রকাশ…

‘অভিনয়শিল্পী সংঘ’ নিয়ে যা বললেন সভাপতি নাসিম

১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি কনভেনশন হলে অভিনয়শিল্পী সংঘের বিশেষ সাধারণ সভায় ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’…

প্রেক্ষাগৃহে জাংকুকের ‘আই এম স্টিল’ 

জনপ্রিয় কোরিয়ান কে-পপ ব্যান্ড, বিটিএসের অন্যতম জনপ্রিয় তারকা জিয়ন জাংকুক। বয়সে সবচেয়ে ছোট হলেও বলা যায়,…
0
Share