Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

আইনি জটিলতায় রণবীর কাপুর

রণবীর কাপুর | ছবি: সংগৃহীত

৬ অক্টোবর ভারতের অর্থনৈতিক তদন্তে গঠিত গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হবে বলিউড অভিনেতা রণবীর কাপুরকে। বেআইনি এক বেটিং প্ল্যাটফর্মের প্রচারের কারণে আইনি জটিলতায় পড়েছেন এই অভিনেতা।

দ্য টাইমস অব ইন্ডিয়ার তথ্যানুযায়ী, মহাদেব অনলাইন শীর্ষক বেটিং প্ল্যাটফর্মের প্রচারণা করতে মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়েছেন রণবীর। শুধু এই অভিনয়শিল্পীই নয়, একই বিষয়ে ইডির নজরে আছেন আরও বেশ কয়েকজন অভিনয়শিল্পী ও সংগীতশিল্পী। তারকাদের এই তালিকায় আছেন নেহা কক্কর, টাইগার শ্রফ, বিশাল দাদলানি, ভারতী সিং, সানি লিওন, নুসরত ভারুচারা। একে একে প্রত্যেককেই তলব করতে চায় ইডি।

মহাদেব অনলাইন গেমিং অ্যাপটির কর্ণধার সৌরভ চন্দ্রকর। চলতি বছরেই সংযুক্ত আরব আমিরাতে বিয়ে করেছেন তিনি। ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়া তার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউডের একাধিক তারকা। সেই সময়ই ঐ অ্যাপের সাফল্যের পার্টির আয়োজন করা হয়েছিল। পার্টিতে আর্থিক কোনো লেনদেন হয়েছিল কিনা সেই ব্যাপারেও তদন্ত করে দেখা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য যে, মহাদেব বেটিং অ্যাপের বিরুদ্ধে আনুমানিক ৫ হাজার কোটি টাকার আর্থিক দুর্নীতির মামলা রয়েছে। ফলশ্রুতিতে অ্যাপটির মানি লন্ডারিং নেটওয়ার্কের সাথে সম্পর্কিত মুম্বাই, কলকাতা এবং ভোপালের মতো বেশ কয়েকটি শহরে অভিযান চালান ইডি। সৌরভ চন্দ্রকর ও রবি উৎপল অনলাইন ক্যাসিনো ও বেটিং প্ল্যাটফর্মের মতো ভারতে অবৈধ কার্যকলাপের জন্য অ্যাপ এবং ওয়েবসাইট শুরু করেছিলেন। তাই অ্যাপটি ভারতে নিষিদ্ধ। কিন্তু সৌরভ ও রবির জুটি অন্যান্য বেশ কয়েকটি দেশে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে।

অ্যাপটির হেডকোয়ার্টার সংযুক্ত আরব আমিরাতে হওয়াতে দুর্নীতির মামলার মূল কেন্দ্রও সেটি। ইডির তদন্তে জানা যায়, টাকা পাচার করার জন্য বস্তিবাসীদের টাকার টোপ দেয়া হতো। তারপর তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের কন্ট্রোল নিয়ে নিতেন অ্যাপের এজেন্টরা। ভাড়া করা অ্যাকাউন্টগুলো থেকে কাস্টমারের টাকা পাঠিয়ে দেওয়া হতো সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলোতে। এই পদ্ধতিতেই সামান্য এক ফলের রস বিক্রেতা সৌরভ থেকে বেটিং অ্যাপকে ঢাল করে তিনি হয়ে ওঠেন কোটিপতি।

করোনা কালের পর জানাজানি হয় সৌরভের এই কাণ্ড। পরবর্তীতে ইডির মোস্ট ওয়ান্টেড তালিকায় যুক্ত হয় সৌরভ ও তার সহযোগী।

এদিকে অ্যাপটিকে সোশ্যাল মিডিয়ায় প্রচারণার কারণে আইনি জটিলতায় ফাঁসার পর এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেননি বলিউডের ‘রকস্টার’ রণবীর।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

আশা ভোঁসলের প্রতি সোনু ভক্তিপ্রকাশ করলেন যেভাবে

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের পা ধুয়ে দিয়ে সম্প্রতি সম্মান প্রদর্শন করেছেন গায়ক সোনু নিগাম। মুহূর্তের…

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…
0
Share