Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

অস্কার আয়োজন চলাকালীন ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ

অস্কার আয়োজন চলাকালীন ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ | ছবি: গুগল

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যখন অনুষ্ঠিত হচ্ছিলো অস্কারের আয়োজন, ১০ তারিখ বিকেলে সেই থিয়েটারের বাইরে জড়ো হতে থাকেন বিক্ষোভকারীরা। মুহূর্তের মাঝেই ইসরায়েলবিরোধী স্লোগানে মুখর হয়ে ওঠে চারপাশ।

জানা গেছে, সানসেট বুলেভার্ড এবং হাইল্যান্ড অ্যাভিনিউয়ের কাছে বিক্ষোভকারীদের অবস্থান ও প্রবেশপথে বাধা দেওয়ায় নির্ধারিত সময়ের পাঁচ মিনিট পরে শুরু হয় ৯৬তম অস্কারের সম্প্রচার। যদিও সিনেমা জগতের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই আসরকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকায় মূল অনুষ্ঠানের তেমন কোনও ব্যাঘাত ঘটেনি।

ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ | ছবি: গুগল

কিন্তু যেহেতু বিক্ষোভকারীরা রাস্তায় অবস্থান নিয়েছিল, এতে সৃষ্টি হয়েছিল ট্র্যাফিক জ্যামের। একারণে কয়েকজন তারকার অনুষ্ঠানে পৌঁছাতে দেরি হয়েছিল। এমনকি অনেক তারকা হেঁটে পৌঁছেছিলেন ডলি থিয়েটারে।

এদিকে মানবতার পক্ষে অবস্থানের আহ্বান জানিয়ে ফিলিস্তিনপন্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন অনেক তারকারাও। গাজায় হামলা বন্ধের আহ্বান জানান কমেডি অভিনেতা রেমি ইউসেফ। যুদ্ধবিরতির পক্ষে প্রতীক হিসেবে তিনি লাল রঙের একটি পিন পরে আসেন তার কালো কোটের উপর। রেমির মত এমন প্রতীকী প্রতিবাদ জানান ‘হাল্ক’ খ্যাত তারকা মার্ক রাফালোও। এছাড়াও এই তালিকায় ফিলিস্তিনের সমর্থনে আছেন বিলি আইলিশ, মাহেরশালা আলি সহ আরও অনেক তারকাই।

মার্ক রাফালোর প্রতীকী প্রতিবাদ । ছবি: গুগল

অপরদিকে, অস্কারের মঞ্চে এবার রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের আকুতি করে বক্তব্য দিয়েছেন প্রামাণ্যচিত্র বিভাগে অস্কার জয়ী মাস্তিসলাভ চেরনভ। ইউক্রেন যুদ্ধের উপর নির্মিত তার ‘টোয়েন্টি ডেজ ইন মারিওপোল’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি জিতেছে সেরা প্রামাণ্যচিত্রের পুরস্কার। মঞ্চে পুরস্কার হাতে নিয়েও তিনি বলেন, ‘যদি এমন হতো যে এই পুরস্কারের বিনিময়ে রাশিয়া কখনোই ইউক্রেনে হামলা না করত, আমাদের শহরগুলো দখল না করত!’

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

আশা ভোঁসলের প্রতি সোনু ভক্তিপ্রকাশ করলেন যেভাবে

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের পা ধুয়ে দিয়ে সম্প্রতি সম্মান প্রদর্শন করেছেন গায়ক সোনু নিগাম। মুহূর্তের…

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…
0
Share