Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Your Image

এবার হত্যা মামলার আসামি নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু 

নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু । ছবি: গুগল

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর নামে মামলা করা হয়েছে। হত্যা ও বিস্ফোরক আইনের মামলার আসামি হয়েছেন তিনি।

জানা গেছে, রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় আসামি করা হয়েছে বাচ্চুকে। ২৭ আগস্ট বাদী হয়ে মামলাটি করেন মো. ইউসুফ নামের এক ব্যক্তি।

মামলার এজাহারে অভিযোগ আনা হয়েছে, ২০২৪ সালের ১৯ জুলাই যাত্রাবাড়ী থানাধীন উত্তর কুতুবখালি বউবাজার এলাকার মাদরাসার সামনে প্রকাশ্যে দেশীয় অ’স্ত্রশস্ত্র নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থী-জনতাকে হ’ত্যার উদ্দেশে সেখানে বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষ হুকুমে খুন এবং সহযোগিতা করেছেন বাচ্চু। মামলাটিতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হিসেবে এ পরিচালককে ৩৬ নম্বর আসামি করা হয়েছে।

একই মামলায় আসামিদের তালিকায় এক নম্বরে আছেন সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাক। এছাড়াও তালিকায় আরও আছেন ওবায়দুল কাদের, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, মোহাম্মদ এ আরাফাত, আনিসুল হক, শ ম রেজাউল করিমসহ ২৩৩ জনকে। পাশাপাশি অজ্ঞাতনামা হিসেবে আরও ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কোটাপ্রথা সংস্কারের দাবিতে ২০২৪ সালের জুলাই থেকে আন্দোলন করে আসছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এরপর নিরস্ত্র শিক্ষার্থীদের উপর আঘাত আসলে ও শত শত তাজা প্রাণ ঝরে গেলে শিক্ষার্থীরা ছাড়াও সাধারণ মানুষেরা যোগ দেন আন্দোলনে। তারপর এক দফা এক দাবিতে আন্দোলনটি পরিণত হয় সরকার পতনের আন্দোলন হিসেবে। ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেশত্যাগ করলে অন্তর্বর্তীকালীন নতুন সরকার পায় বাংলাদেশ। এরপর থেকে জুলাই-আগস্টের আন্দোলনের বিভিন্ন অন্যায়ের বিচার পেতে মামলা দায়ের করা হচ্ছে থানাগুলোতে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

ডেটিং অ্যাপে হৃতিক রোশন

গেলো দুই বছর ধরে সাবা আজাদের সাথে প্রেমের সম্পর্কে আছেন ‘কাহো না পেয়ার হ্যায়’ খ্যাত অভিনেতা হৃতিক রোশন। তবে…

মেয়েকে নিয়ে বিলাসবহুল ফ্ল্যাটে উঠছেন দীপ-বীর

২০২৪ সালের ৮ সেপ্টেম্বর কন্যা সন্তানের বাবা-মা হয়েছেন বলিউড দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। এরপর সম্প্রতি…

নায়ক হিসেবে দেবকে চান চয়নিকা চৌধুরী

নিজের নতুন সিনেমা ‘সখা সোলমেট’-এর জন্য নায়ক হিসেবে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেবকে নেওয়ার ইচ্ছা প্রকাশ…

‘অভিনয়শিল্পী সংঘ’ নিয়ে যা বললেন সভাপতি নাসিম

১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি কনভেনশন হলে অভিনয়শিল্পী সংঘের বিশেষ সাধারণ সভায় ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’…
0
Share