Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
Your Image

আফজাল হোসেনের প্রচ্ছদে ফরীদিকে নিয়ে বই

আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদি | ছবি: ফেসবুক

বাংলাদেশের দুই কিংবদন্তি অভিনেতা হুমায়ূন ফরীদি ও আফজাল হোসেন। এই দুই গুণী অভিনয়শিল্পীর বন্ধুত্বের কথা জানা অনেকেরই। ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি ফরীদি পৃথিবীকে বিদায় জানানোর পরও বিভিন্ন সাক্ষাৎকারে বন্ধুকে স্মরণ করতে দেখা যায় আফজালকে। এবার আরও একবার তাদের বন্ধুত্বের দেখা মিললো একটি বইয়ের মাধ্যমে।

২৯ মে, ২০২৪। বেঁচে থাকলে আজ হুমায়ূন ফরীদি ৭২ বছরে পদার্পণ করতেন। ক্ষণজন্মা এ অভিনেতার জন্মদিন উপলক্ষে প্রকাশ পেতে যাচ্ছে তাকে স্মরণ করে লেখা একটি বই। বইয়ের নাম- ‘হুমায়ূন ফরীদি: সাধারণ এক অসাধারণ’। এই বইটিরই প্রচ্ছদ করেছেন আফজাল হোসেন।

আহমেদ রেজাউর রহমানের সম্পাদনায় বইটিতে ৬০ জন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরীদির স্মৃতিচারণা করেছেন। তারা সকলেই ছিলেন অভিনেতার কাছের মানুষ।

‘হুমায়ূন ফরীদি: সাধারণ এক অসাধারণ’ বইয়ের প্রচ্ছদ । ছবি: চ্যানেল আই 

২৯ মে সন্ধ্যায় চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় আয়োজন করার কথা রয়েছে ফরীদিকে নিয়ে একটি স্মরণ অনুষ্ঠান। সেখানেই ‘হুমায়ূন ফরীদি: সাধারণ এক অসাধারণ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।

বইটি প্রসঙ্গে আহমেদ রেজাউর রহমান জানান, ‘হুমায়ূন ফরীদির জীবনযাপন বা অভিনয়ের বন্ধুরাই লিখেছেন তাকে নিয়ে। আমি লেখাগুলো সম্পাদনা করেছি।’

আরও জানা গেছে, ফরীদির স্মরণে লেখা বইয়ের লেখক তালিকায় প্রচ্ছদশিল্পী আফজাল হোসেন যেমন আছেন, তেমনই আছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন বাচ্চু, অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, অভিনেত্রী ফেরদৌসি মজুমদার, কথাসাহিত্যিক-সাংবাদিক ইমদাদুল হক মিলনসহ অনেকেই।

এছাড়াও এই তালিকায় আছেন জয়া আহসান, আফরান নিশো, জিতু আহসানের মত তারকাদের লেখা। অভিনেতার পরিবারের সদস্যরাও লিখেছেন এই বইয়ে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

একযুগ পর পর্দায় জুটি বাঁধছেন সাইফ-কারিনা

বলিউডের জনপ্রিয় তারকা দম্পতি সাইফ আলী খান ও কারিনা কাপুর খান দীর্ঘ ১২ বছর পর ফের একবার একসাথে জুটি বেঁধে আসছেন…

হঠাৎ বিদ্যা বালানের কণ্ঠে বাংলায় গালি!

অপেক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে এলো জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ভুলভুলাইয়ার তৃতীয় কিস্তির টিজার। সেখানে এক ঝলকেই…
0
Share