Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

স্টার সিনেপ্লেক্সের ১৯ বছর পূর্তি- লক্ষ্য ৪০টি হল

‘স্টার সিনেপ্লেক্স’- এর ১৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান

২০ বছরে পা দিয়েছে  বসুন্ধরা সিটিতে অবস্থিত দেশের অন্যতম জনপ্রিয় সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। ২০০৪ সালের ৮ অক্টোবর মাত্র তিনটি স্ক্রিন নিয়ে যাত্রা শুরু করা এ প্রতিষ্ঠানটির সারা দেশের ৭ টি শাখায় ১৯ টি হল থাকলেও ২০২৪ সালে ২০ বছর পূর্তির সময় ৪০ টি হল চালু রাখার  আশাব্যক্ত করেছেন মালিকপক্ষ।

৭ অক্টোবর সিনেপ্লেক্সের ১৯ বছর পূর্তি উপলক্ষে রাজধানীর ঢাকা ক্লাবে  এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটিতে সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ, করপোরেট ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মী , চলচ্চিত্র ও বিভিন্ন অঙ্গনের তারকারা উপস্থিত ছিলেন।

 প্রতিষ্ঠানটির  চেয়ারম্যান মাহবুবুর রহমান রুহেল অনুষ্ঠানটিতে উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, ২০২৪ সালের শুরুতে ঢাকার উত্তরা, সিদ্ধেশ্বরী (নারায়ণগঞ্জ), বগুড়া, কুমিল্লা, কক্সবাজারে একাধিক স্ক্রিনের সিনেপ্লেক্স চালু হওয়ার কথা রয়েছে। শাখাগুলোতে মোট  ১২টি পর্দা রাখার ইচ্ছা রয়েছে তার ।

বগুড়া ও কুমিল্লাতে প্রতিষ্ঠানটির আরও দুটি শাখার কাজ চলমান থাকলেও চট্টগ্রামে আরও তিনটি হল বাড়ানোর ইচ্ছেও অনুষ্ঠানটিতে প্রকাশ করেন তিনি।  এছাড়াও দেশের ১২টি হাই-টেক পার্কে স্টার সিনেপ্লেক্সের  শাখা সম্প্রসারণের কথাও গণমাধ্যমকর্মীদের জানান মাহবুবুর রহমান রুহেল।

শুধু হল বাড়ানোর কথা বলেই ক্ষান্ত হননি রুহেল। তিনি আরও জানান, বিশ্বের অন্যান্য সিনেমা হলের মত লাইভ এন্টারটেইনমেন্ট অপেরার ব্যবস্থাও করতে যাচ্ছে তার প্রতিষ্ঠান যার জন্য একটি আমেরিকান কোম্পানির সাথে কথাও বলা হয়েছে প্রতিষ্ঠানটির তরফ থেকে ।

২০১৯ সালে ‘ন ডরাই’ নির্মাণ করে ২০২২ সালে নতুন চারটি সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়া হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।  সেই চলচ্চিত্রগুলোর চিত্রনাট্যের উপর কাজ শেষ হলে শুটিং শুরু হবে বলে গণমাধ্যমকে জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ চিত্রনাট্যকার।

অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশনা করেন জিনাত জাহান মুন্নী ও সাব্বির। অনুষ্ঠানটিতে এ বছর প্রদর্শিত হওয়া  তিনটি ছবি-‘প্রহেলিকা’, ‘অন্তর্জাল’ ও ‘১৯৭১ সেই সব দিন’ কে বিশেষ সম্মাননাও দেওয়া হয়।

স্টার সিনেপ্লেক্সের সিইও মাহবুবুর রহমান রুহেলের হাতে সম্মাননা স্মারক গ্রহণ করেন মাহফুজ আহমেদ, হৃদি হক, দীপঙ্কর দীপন, এবিএম সুমন এবং চলচ্চিত্রগুলোর সাথে সংশ্লিষ্ট সকল কলা-কুশলী।

বসুন্ধরা শপিং মল, পান্থপথ; সীমান্ত সম্ভার, ধানমন্ডি; সনি স্কয়ার, মিরপুর; এসকেএস টাওয়ার, মহাখালী; বঙ্গবন্ধু সামরিক জাদুঘর, বিজয় সরণি; বার্লি আর্কেট, চট্টগ্রাম; হাই-টেক পার্ক ও রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের মোট ৭ টি শাখা রয়েছে।

 তবে সিনেপ্লেক্সের নতুন শাখার জন্য বরাবরই মুখিয়ে আছে সিনেমাপ্রেমীরা।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

আশা ভোঁসলের প্রতি সোনু ভক্তিপ্রকাশ করলেন যেভাবে

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের পা ধুয়ে দিয়ে সম্প্রতি সম্মান প্রদর্শন করেছেন গায়ক সোনু নিগাম। মুহূর্তের…

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…
0
Share