Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, জুন ২৮, ২০২৪
Your Image

রায়হান রাফীর ‘অমীমাংসিত’ সিনেমার ভাগ্যও অমীমাংসিত

‘অমীমাংসিত’ সিনেমার পোস্টারে অভিনয়শিল্পীরা । ছবি: ফেসবুক

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডে অনুমতি মিললো না রায়হান রাফী পরিচালিত ‘অমীমাংসিত’ সিনেমার। নৃ”শংস খু”নের বাস্তব ঘটনার সঙ্গে মিল থাকার অভিযোগ তুলে এই সিদ্ধান্ত নিয়েছে সেন্সরবোর্ড।

২৪ এপ্রিল ‘অমীমাংসিত’ ওয়েবফিল্মের প্রযোজক শহিদুল আলম সাচ্চুকে দেয়া সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মঈনুদ্দীন স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। সিনেমার খুঁটিনাটি যাচাই করেছে বোর্ড। তাদের কথানুযায়ী, এতে নৃ”শংস খু”নের দৃশ্য রয়েছে। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের বিষয়বস্তুর সাথে বাস্তবতারও মিল পাওয়া যায়। এসব জনসাধারণের মধ্যে ‘প্রদর্শন উপযোগী নয়’।

পরিচালক রাফী তার অফিশিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে সেন্সর বোর্ডের চিঠিটি পোস্ট করে প্রতিবাদ জানিয়ে লেখেন, ‘সিনেমা বাস্তবের সাথে মিলে গেছে তাই এটা মুক্তি দেওয়া যাবেনা! সিনেমা হতে হবে অবাস্তব!!!!! ওয়েব ফিল্ম ‘অমীমাংসিত’ সেন্সর বোর্ডে আটকে দেয়ার তীব্র প্রতিবাদ জানাই।’

দীর্ঘ ক্যাপশনে রাফী যোগ করেন, ‘বিষয়টা তাহলে এমন, কোন সিনেমায় কোন সাংবাদিক দম্পতি খুন হতে পারবে না? কাল্পনিক কাহিনী উল্লেখ করার পরেও যদি কোন ঘটনার সাথে মিল খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যাপারটা এমন, ঠাকুর ঘরে কে রে? আমি কলা খাইনা টাইপ।’ সবশেষে তিনি লেখেন, ‘সিনেমায় কোন খুন দেখানো যাবে না, কোন ধর্ষণ দেখানো যাবে না, কোন অপহরন দেখানো যাবে না, কোন গুম দেখানো যাবে না। আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেস্তে। এখানে কোন খুন হয় না, কোন গুম হয় না, কোন ধর্ষন হয় না। এভাবেই হাত পা বেঁধে সাতার কাটতে হবে আমাদের দেশের সিনেমাকে।’

উল্লেখ্য যে, ‘অমীমাংসিত’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিন। ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে মুক্তি পেতে অপেক্ষারত আছে ছবিটি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

শাশ্বত চট্টোপাধ্যায়ের বাংলাদেশের সিরিজে অভিষেক

বাংলাদেশে অভিষেক করতে চলেছেন পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ‘কারাগার’ খ্যাত বাংলাদেশি…

দীপ্ত প্লেতে ডাবিং সিরিজ ‘গাইবো তোমার জন্য’

২০২৪ সালের ঈদুল আজহা উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র আয়োজনের মাঝে রয়েছে দক্ষিণ কোরিয়ান সিরিজ। ঈদের দিন…
0
Share