Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, জুন ২৮, ২০২৪
Your Image

মৃত্যুর পর নির্মাতারূপে অভিনেতা আহমেদ রুবেল

আহমেদ রুবেল | ছবিঃ ফেসবুক

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওপারে পাড়ি জমান গুণী অভিনেতা আহমেদ রুবেল। মৃত্যু যেমন হয়েছিল কর্মরত অবস্থায়, মৃত্যুর পরও রয়ে গেছে তার কাজ। রুবেল অভিনীত ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমাটি আছে মুক্তির অপেক্ষায়। যেখানে একজন প্রবীণ নির্মাতার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

‘প্রিয় সত্যজিৎ’ পরিচালনা করেছেন পরিচালক প্রসূন রহমান। কিংবদন্তী নির্মাতা এবং লেখক সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে সিনেমাটি নির্মাণ করা হয়েছিল। ‘প্রিয় সত্যজিৎ’ প্রদর্শিত হয়েছে বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আসরগুলোতে প্রশংসা কুড়ানোর পাশাপাশি পুরস্কারও পেয়েছে ছবিটি। তবে দর্শকদের দেখার জন্য প্রেক্ষাগৃহ কিংবা ওটিটি প্ল্যাটফর্মে এখন অবধি মুক্তি পায়নি এটি।

নতুন খবর হলো- প্রেক্ষাগৃহ নয়, ‘প্রিয় সত্যজিৎ’ মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা প্রসূন নিজেই। তবে কোন ওটিটি প্ল্যাটফর্মে আসতে চলেছে ছবিটি? এই বিষয়ে এখনো কিছু বলেননি প্রসূন।

নির্মাতা জানান, ‘এটা ট্রিবিউট চলচ্চিত্র, তাই প্রেক্ষাগৃহে মালিকদের এই সিনেমা নিয়ে আগ্রহ কম। প্রেক্ষাগৃহ সবসময় একটু বাণিজ্যিক ধর্মী, বিনোদনমূলক সিনেমা খোঁজে। আর যেহেতু সত্যজিৎ রায়ের জন্মদিনের উপলক্ষটা মিস করেছি এখন ওটিটি প্ল্যাটফর্মেই আগে মুক্তি দিব।’

উল্লেখ্য যে, ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমায় অভিনয়ের জন্য ভারতের জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন রুবেল। এছাড়াও সিনেমাটোগ্রাফি ও সম্পাদনা বিভাগেও দুটি বিশেষ পুরস্কার জিতে নিয়েছিল ছবিটি। এদিকে সম্প্রতি নেপাল ইন্টারন্যাশনাল কালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসরে ‘ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ শাখায় ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমার জন্য সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন প্রসূন। পুরস্কারটি তিনি রুবেলকে উৎসর্গ করেছিলেন।

রুবেল ছাড়াও ‘প্রিয় সত্যজিৎ’ ছবিতে আরও অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস, সাইদ বাবু, সংগীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী প্রমুখ।

প্রসঙ্গত, নিজের অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রিমিয়ার শো দেখতে গিয়ে ২০২৪ সালের ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন আহমেদ রুবেল।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

পশ্চিমবঙ্গে অ্যাকশন ছবির চেয়ে পারিবারিক ছবি বেশি চলেছে- পরমব্রত চট্টোপাধ্যায়

‘পশ্চিমবঙ্গে অ্যাকশন ছবির চেয়ে পারিবারিক ছবি বেশি চলেছে’- ‘আজব কারখানা’ চলচ্চিত্রের…
0
Share