Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Your Image

বাংলাদেশ সময়, ২৫ জুলাই সকাল ৬টা ৫০ মিনিটের দিকে শাফিন আহমেদ মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর খবরটি পার্থিব ব্যান্ডের রুমন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এছাড়াও কানাডাতে অবস্থানরত স্কাই ট্র্যাকারের কর্ণধার ও রকফেস্ট উদ্যোক্তা দোজা এলান তার সোশাল মিডিয়ায় শাফিন আহমেদের মৃত্যুসংবাদটি নিশ্চিত করেছেন।

শাফিন আহমেদের ব্যান্ডমেট রাইসুল ইসলাম রিমনও বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে শাফিন আহমেদ ভার্জিনিয়ার একটি হাসপাতালে গত দু’দিন লাইফ সাপোর্টে ছিলেন।

শাফিন আহমেদের ভাই হামিন আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি জানান, কনসার্টে অংশ নিতে সম্প্রতি যুক্তরাষ্ট্রে যান শাফিন। ২০ জুলাই শাফিনের একটা কনসার্ট ছিল ভার্জিনিয়ায়। শোয়ের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন। এ কারণে শো বাতিল করেন তিনি। তখনই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁর নানা অর্গান অকার্যকর হতে থাকলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন হামিন আহমেদ।

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত। ছোট্ববেলা থেকেই মা ও বাবার কাছ থেকে উচ্চাঙ্গ ও নজরুলগীতির দীক্ষা নেন তিনি ও তার বড় ভাই হামিন আহমেদ।

হামিন আহমেদসহ যুক্তরাজ্যে পড়াশোনার কারণে পাশ্চাত্যঘরাণার সঙ্গীতরে প্রতি অনুরক্ত হন। দেশে ফিরে গড়ে তোলেন মাইলস। যা দেশের শীর্ষ ব্যান্ডের একটি এখনো। এই ব্যান্ডের ৯০ ভাগ গান শাফিন আহমেদের কণ্ঠে সৃষ্ট ও জনপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি ব্যান্ডটির বেজ গিটারও বাজাতেন।

গত কয়েক বছর তিনি মাইলস থেকে বেরিয়ে আলাদা দল গড়ে তোলেন। শাফিন আহমেদের গাওয়া তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘আজ জন্মদিন তোমার’  ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা অন্তরে’, ‘ফিরিয়ে দাও হারানো প্রেম’, ‘ফিরে এলে না’, ‘হ্যালো ঢাকা’, ‘জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন’সহ আরো অনেক।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share