Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

ভারতে মুক্তির অনুমতি পায়নি ফাওয়াদ- মাহিরার সিনেমা

‘দ্য লিজেন্ড অব মওলা জাট’ সিনেমার পোস্টার । ছবি: গুগল

প্রায় এক দশকেরও বেশি সময় পর ভারতের সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল পাকিস্তানের একটি সিনেমা। দর্শকপ্রিয় পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান ও অভিনেত্রী মাহিরা খান অভিনীত এ সিনেমাটির নাম ‘দ্য লিজেন্ড অব মওলা জাট’। তবে শেষমেশ বাতিল করা হলো ভারতের প্রেক্ষাগৃহে এই ছবি মুক্তির সিদ্ধান্ত।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস নাউয়ের প্রতিবেদন থেকে জানা গেছে, ২ অক্টোবর ভারতে মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য লিজেন্ড অব মওলা জাট’ সিনেমার। তবে দিন ঘনিয়ে আসতেই সিদ্ধান্ত বাতিল হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তানি ছবি মুক্তি পাবে না ভারতের কোনো সিনেমা হলে।

ছবিটি মুক্তি না দেয়ার কারণ হিসেবে জানানো হয়েছে, ২০১৯ সাল থেকে পাকিস্তানেও ভারতীয় ছবি দেখানোর ওপর নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়া ২০১৯ সালে পুলওয়ামা হামলার পর থেকে ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজও বন্ধ। সব মিলিয়েই আবারও নেওয়া হয়েছে সিদ্ধান্ত।

এদিকে পাকিস্তানের ‘দ্য লিজেন্ড অব মওলা জাট’ সিনেমা ভারতে মুক্তির ব্যাপারে বিরোধিতা করতে দেখা গিয়েছিল ভারতের বেশ কয়েকটি রাজনৈতিক দলকে। মহারাষ্ট্রেও ছবির মুক্তি নিয়ে সতর্কতা জারি করেছিল এমএনএসের প্রধান রাজ ঠাকরে।

উল্লেখ্য যে, ২০১৬ সালে উরি সন্ত্রাসী হামলার পর পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করা নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে সুপ্রিম কোর্ট ২০২৩ সালের নভেম্বরে পাকিস্তানি তারকাদের ভারতে উপস্থিত হওয়া বা কাজ করা থেকে নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দিলেও সিনেমা মুক্তির বিষয়ে ভারত সরকার তাদের সিদ্ধান্তে অটল।

প্রসঙ্গত, ফাওয়াদ ও মাহিরা পাকিস্তানের শিল্পী হলেও উভয়েই বেশ জনপ্রিয় ভারতে। বলিউডে ফাওয়াদকে সর্বশেষ দেখা গিয়েছিল করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায়। অন্যদিকে, মাহিরা বলিউডে অভিনয় করেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের সাথে ‘রাইস’ নামের সিনেমায়।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

ক্যানসার জয় করে প্রথমবার মঞ্চে গাইলেন বেসবাবা সুমন 

২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়ে গেল ‘লেজেন্ডস অব দ্য ডিকেড’ কনসার্ট। ক্যানসার জয় করার পর এই কনসার্টের…

বাবার জন্মদিনে রাহা কে দেখে মুগ্ধ ভক্তরা

বাবা হওয়ার পর দ্বিতীয় জন্মদিন উদযাপন করলেন বলিউড অভিনেতা রণবীর কাপুর। তার স্ত্রী অভিনেত্রী আলিয়া ভাট কাপুরের…

ছেলের সাথে জন্মদিনের কেক কাটলেন শাকিব খান 

গেলো দুইমাস ধরে যুক্তরাষ্ট্রে সময় কাটানোর পর সম্প্রতি দেশে ফিরেছেন ঢালিউডের মেগাস্টার শাকিব খান। বিমানবন্দরে…
Exit mobile version