Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

বয়কট ট্রেন্ডে ডুবলো ‘বাবলি’ ও ‘পদাতিক’? 

‘পদাতিক’ ও ‘বাবলি’ সিনেমার পোস্টার । ছবি: গুগল

আরজি কর মেডিকেল কলেজে ট্রেইনি চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় পশ্চিমবঙ্গে অস্থির পরিস্থিতি বিরাজ করছে। এই ইস্যুতে টালিউডের কিছু ব্যক্তির অবস্থান নিয়ে প্রশ্ন ওঠায় সোশ্যাল মিডিয়ায় ‘বয়কট টালিউড’ ট্রেন্ডের ছয়লাপ! ট্রেন্ডটির সরাসরি প্রভাবই পড়তে দেখা যাচ্ছে ‘বাবলি’ ও ‘পদাতিক’ সিনেমার ব্যবসায়।

১৫ আগস্ট বাংলার বক্স অফিসে মুক্তি পেয়েছিল ‘বাবলি’ ও ‘পদাতিক’।

‘বাবলি’ হলো অভিনেতা আবীর চট্টোপাধ্যায় ও অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি অভিনীত সিনেমা। ছবিটি বক্স অফিসে এখনও অসফল।
ট্রেইনি চিকিৎসকের সাথে ঘটে যাওয়া ঘটনাটি সামনে আসলে তার ন্যায়বিচারের দাবির সাথে একাত্মতা প্রকাশ করেছিলেন আবীর- শুভশ্রী জুটি। দেশের পরিস্থিতি বিবেচনায় বাতিল করা হয়েছিল ছবির স্পেশাল স্ক্রিনিং ও প্রিমিয়ার। কাঁধে কাঁধ মিলিয়ে মিছিলে অংশ নিয়ে অন্যান্য অনেক তারকাদের পাশাপাশি অভয়ার বিচারের দাবিতে শ্লোগান দিয়েছিলেন আবীর ও শুভশ্রী।

অপরদিকে, ‘পদাতিক’ হলো পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ড্রিম প্রজেক্ট। প্রখ্যাত ভারতীয় বাঙালি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের জীবনীনির্ভর এ সিনেমায় পর্দার মৃণাল সেন হয়েছেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরী। বিদেশের মাটিতে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শনের পর বেশ প্রশংসা কুড়াতে সক্ষম হলেও কলকাতায় সিনেমা হলে মুক্তি পাওয়ার পর ব্যবসা করতে অসফল এ ছবিটি।

আরজি কর কাণ্ডে অভয়ার বিচারের দাবিতে রাজপথে নেমেছিলেন সৃজিতও। এমনকি সৃজিতের ৭৭ বছরের বৃদ্ধা মা-ও বসে থাকেননি ঘরে। মিছিলে যোগ দিয়েছিলেন তিনিও।

‘বাবলি’ ও ‘পদাতিক’ দুটি সিনেমার সংশ্লিষ্টরাই অভয়ার ন্যায়বিচারের পক্ষে থাকলেও ভারতীয় সমালোচকরা ধারণা করছেন, সোশ্যাল মিডিয়ায় ‘বয়কট টালিউড’ ট্রেন্ডের কারণেই দর্শকদের টালিউডের সিনেমা দেখতে হলমুখী করা সম্ভব হয়নি। কেননা ব্যবসার দিক থেকে টালিউডের ছবি দুটি অসফল হলেও এমন উত্তাল পরিস্থিতিতেও বলিউডের সিনেমা ‘স্ত্রী ২’ ঠিকই কলকাতায় ব্যবসা করতে সক্ষম হয়েছে।

প্রসঙ্গত, ‘স্ত্রী ২’ সিনেমায় অভিনয় করেছেন রাজকুমার রাও, শ্রদ্ধা কাপুর, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পঙ্কজ ত্রিপাঠি এবং অপারশক্তি খুরানা। এই ছবিতে অক্ষয় কুমার ও বরুণ ধাওয়ানের বিশেষ ক্যামিও রয়েছে। তাছাড়া দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া সিনেমাটির অন্যতম হাইলাইট। মুক্তির পর থেকেই বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ছে ছবিটি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

থাইল্যান্ড হবে বলিউডের নতুন ‘আখড়া’

মুম্বাইতে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়ে গেলো একটি ফিল্ম ফেস্টিভ্যাল, যার আয়োজক থাইল্যান্ডের ট্যুরিজম বিভাগ।…

কিভাবে প্রেমে পড়েছিলেন আয়মান–মুনজেরিন?

‘টেন মিনিট স্কুল’-এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও একই প্রতিষ্ঠানের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা মুনজেরিন শহীদ গেল ১৫…

কাজে বেশি জোর দেওয়ার পরামর্শ অনন্যার

বিনোদন জগতে মহিলাদের বিরুদ্ধে নির্যাতন ও বৈষম্য প্রতিরোধে সব ইন্ডাস্ট্রিতেই ‘হেমা কমিটি’-র মত কমিটি থাকা প্রয়োজন…
Exit mobile version