Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

বঙ্গ প্ল্যাটফর্মে আসছে বিজনেস শো ‘শার্ক ট্যাংক’

বাংলাদেশে ‘শার্ক ট্যাংক’ নিয়ে ঘোষণার আয়োজনে সংশ্লিষ্টরা । ছবি: সংগৃহীত

বিশ্বের ৪০টিরও বেশি দেশের পাশাপাশি এবার বাংলাদেশেও শুরু হতে যাচ্ছে জনপ্রিয় বিজনেস শো ‘শার্ক ট্যাংক’। বঙ্গ এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্মের উদ্যোগে শো’টির দেশী ভক্তরা পেতে যাচ্ছে এই উপহার।

সম্প্রতি ‘সনি এন্টারটেইনমেন্ট’-এর সাথে চুক্তিবদ্ধ হয়েছে বঙ্গ। বাংলাদেশের প্রচারিত ‘শার্ক ট্যাংক’-এর টাইটেল স্পন্সর হচ্ছে ‘রবি’ এবং পাওয়ারড বাই পার্টনার ‘স্টার্টআপ বাংলাদেশ’। একটি অনুষ্ঠানের আয়োজন করে এই সুখবরটি সবাইকে জানানো হয়।

কি হয় ‘শার্ক ট্যাংক’ শো’তে? এখানে উদ্যোক্তারা নানারকম বিজনেস আইডিয়া বিনিয়োগকারীদের সামনে তুলে ধরেন। বিনিয়োগকারীদের যদি পছন্দ হয়, তবে তারা সেসব খাতে বিনিয়োগ করে থাকেন। নগদ অর্থ বিনিয়োগের মাধ্যমে চুক্তি করা হয়।

জানা গেছে, বিশ্বব্যাপী এই শো’য়ের মাধ্যমে এখন পর্যন্ত অর্থ বিনিয়োগ হয়েছে ৬০ কোটি ডলারেরও বেশি। উদ্যোক্তারাও বেশ লাভবান হচ্ছেন এই প্ল্যাটফর্ম থেকে। ফলশ্রুতিতে, এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম বঙ্গ দেশের বিভিন্ন সেক্টরের সফল ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের নিয়ে গঠন করেছে শার্ক প্যানেল।

বঙ্গ প্ল্যাটফর্মের সিইও আহাদ মোহাম্মদের মতে, “জীবনযাত্রার মান উন্নত করতে এবং বিনোদন মাধ্যমকে তরান্বিত করতে এই শো হবে উল্লেখযোগ্য একটি প্ল্যাটফর্ম।”

এদিকে রবির সিইও শিহাব আহমেদ জানান, “সবার চেষ্টায় এবং সহযোগিতায় ‘শার্ক ট্যাংক’ হবে বাংলাদেশের একটি সফল বানিজ্যিক প্ল্যাটফর্ম। তবে বাংলাদেশে ‘শার্ক ট্যাংক’ আনতে পেরে আমরা অত্যন্ত গর্বিত এবং উচ্ছ্বসিত। আশা রাখছি এতে দেশের উদ্যোক্তারা উপকৃত হবে।”

স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ জানান, “উদ্ভাবন করতে উৎসাহিত করা, উদ্যোক্তাদের সাহায্য করা এবং তাদের প্রতিভা তুলে ধরে বিশ্বের কাছে সুযোগ তৈরি করতে ‘শার্ক ট্যাংক’ অগ্রণী ভূমিকা পালন করতে পারবে।”

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও ‘শার্ক ট্যাংক’ শো নিয়ে ইতিবাচক ভাবনা পোষণ করেছেন।

এই শোতে অংশগ্রহণের জন্য ভিজিট করতে হবে sharktank.bongobd.com লিংকে। এখান থেকে আবেদন করা যাবে। তাছাড়া myrobi অ্যাপ থেকেও আবেদন করা যাবে। এছাড়াও সারাদেশে ওপেন অডিশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে অংশ নিয়েও করা যাবে আবেদন।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…

শাশ্বত চট্টোপাধ্যায়ের বাংলাদেশের সিরিজে অভিষেক

বাংলাদেশে অভিষেক করতে চলেছেন পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ‘কারাগার’ খ্যাত বাংলাদেশি…

দীপ্ত প্লেতে ডাবিং সিরিজ ‘গাইবো তোমার জন্য’

২০২৪ সালের ঈদুল আজহা উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র আয়োজনের মাঝে রয়েছে দক্ষিণ কোরিয়ান সিরিজ। ঈদের দিন…
0
Share