Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

ফেরদৌস-পূর্ণিমার বিরুদ্ধে খোঁচা দেওয়ার অভিযোগ জায়েদের

জায়েদ খান, ফেরদৌস আহমেদ ও পূর্ণিমা (বাম থেকে) | ছবি: সংগৃহীত

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ আসরের উপস্থাপনার দায়িত্বে থাকা অভিনয়শিল্পী ফেরদৌস আহমেদ ও পূর্ণিমার উপর ক্ষোভ প্রকাশ করেছেন চিত্রনায়ক জায়েদ খান। তাদের বিরুদ্ধে বিটিভির প্রদান করা স্ক্রিপ্টের বাইরে শিল্পী সমিতির প্রচার করে জায়েদকে খোঁচা দেওয়ার অভিযোগ তুলেছেন ‘অন্তরজালা’ খ্যাত এই নায়ক।

১৪ নভেম্বর রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০২২ সালে চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় ২৭টি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার প্রদানের এই অনুষ্ঠানেই সঞ্চালনা করেছেন ফেরদৌস- পূর্ণিমা। আর অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার অংশ হিসেবে পারফর্ম করেছিলেন জায়েদ।

প্রধানমন্ত্রীর সামনে চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে পারফর্ম করছেন জায়েদ খান । ছবি: সংগৃহীত

চিত্রনায়ক জায়েদ চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সাবেক সাধারণ সম্পাদক। তার অভিযোগ- মূলত শিল্পী সমিতির পরিবেশনা বলতে সেই অনুষ্ঠানে কিছুই না থাকলেও অনুষ্ঠানের একটি স্থানে এসে স্ক্রিপ্টের বাইরে ইচ্ছাকৃতভাবে একটি নাচের আয়োজনকে শিল্পী সমিতির পরিবেশনা বলে উল্লেখ করেছেন ফেরদৌস-পূর্ণিমা।

জানা গেছে, সাংস্কৃতিক অনুষ্ঠানে এক পারফর্মেন্সের শুরুতে পূর্ণিমা বলেন, “এবার মঞ্চে আসছে তারকাবৃন্দ। শিল্পী সমিতির পরিবেশনায়…”। নায়িকার এই কথা শেষ না হতেই ফেরদৌস বলেন, “ও বুঝতে পেরেছি, রিয়াজ ও নিপুণ…”। ফেরদৌসকে থামিয়ে দিয়ে এই পর্যায়ে পূর্ণিমা আবার বলেন, “শিল্পী সমিতির পরিবেশনায়…”। এইবারও অভিনেতা বলেন, “ইলিয়াস কাঞ্চন ও রোজিনা আপা”। এরকম চলতে থাকে কিছুক্ষণ। অবশেষে মঞ্চে আসতে আহ্বান জানানো হয় প্রার্থনা ফারদিন দীঘি, সাইমন, সোহানা সাবা ও গাজী আব্দুন নূরকে।

ফেরদৌস আহমেদ ও পূর্ণিমা । ছবি: সংগৃহীত

ফেরদৌস-পূর্ণিমার বারবার এমন শিল্পী সমিতির নাম উল্লেখ করার ব্যাপারটিই নজরে পড়েছে জায়েদের। তিনি বলেন, “এটি পরিকল্পিত ঘটনা। এই অনুষ্ঠানের চিত্রনাট্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বিটিভি থেকে ঠিক করে দেয়া হয়েছে। কিন্তু দীঘি-সাইমনের নাচ পরিবেশনের আগে ফেরদৌস বলেন, ‘শিল্পী সমিতির পরিবেশনায় নাচ পরিবেশনা করবেন সাইমন-দীঘি‘ এটা কোনো কথা!”

জায়েদ যোগ করেন, “অনুষ্ঠানের সব নাচ হয়েছে নৃত্যপরিচালক সোহাগের পরিবেশনায়। তার ক্রেডিট নিয়েছে শিল্পী সমিতি। আমাকে খোঁচা দেওয়ার জন্য করা হয়েছে এটি। এছাড়া প্রধানমন্ত্রীর সামনে নিপুণকে বৈধ করতে চেয়েছেন। স্ক্রিপ্টের বাইরে নিজেদের মতো অনুষ্ঠান সঞ্চালনা করা অনৈতিক। তাদের (ফেরদৌস-পূর্ণিমা) এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করছি।”

প্রসঙ্গত, এর আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের অনুষ্ঠানের মঞ্চে প্রধানমন্ত্রীর সামনে পারফর্ম করার সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান বলে উল্লেখ করেছিলেন জায়েদ।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share