Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

ফারুকীর ‘লাস্ট ডিফেন্ডারস অফ মনোগামী’ হলেন চঞ্চল-জেফার

‘মনোগামী’ সিনেমার লুকে বামে জেফার রহমান, ডানে চঞ্চল চৌধুরী | ছবি: ফেসবুক

জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে ৩ আগস্ট চরকি ঘোষণা দেয় তাদের নতুন প্রজেক্টের। নাম ‘মিনিস্ট্রি অব লাভ’। যেখানে ১২ জন জনপ্রিয় নির্মাতার হাত ধরে এক এক করে মুক্তি দেওয়া হবে ভালোবাসার গল্প নিয়ে নির্মিত ১২টি চরকি অরিজিনাল ফিল্ম। সিনেমাগুলোর নাম ঘোষণা দেওয়া হলেও সেখানে অভিনয়ে থাকছেন কারা, শুটিং শুরু কবে থেকে, এসব জানা যায়নি।

তবে ১৯ আগস্ট জানা গেলো ‘লাস্ট ডিফেন্ডারস অফ মনোগামী’ সিনেমার মূল পাত্র-পাত্রী আর তাদের লুক নিয়ে!

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত প্রজেক্টটির প্রথম ছবিতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। সাথে আছে ব্যতিক্রমী এক চমক। সংগীতশিল্পী জেফার রহমান অভিনয়ের জগতে পা রাখছেন এই ছবির মাধ্যমেই। তাও আবার নিজের গতানুগতিক লুক থেকে বের হয়ে একদম ভিন্নরকম অবতারে তিনি হাজির হচ্ছেন ‘লাস্ট ডিফেন্ডারস অফ মনোগামী’-তে। সিনেমায় ডেব্যু করা নিয়ে সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তিনি।

ফারুকীর কাছে মূলত দর্শকদের প্রত্যাশা অন্য লেভেলের। যিনি কখনো তার দর্শকদের হতাশও করেন না। বরং সবসময় নতুন কিছু উপহার দেওয়ার প্রচেষ্টাই করেন তিনি। এরই ধারাবাহিকতায় এবার এই অন্যরকম কাস্টিং তার।

পরিচালক ফারুকী তার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রজেক্ট নিয়ে পোস্ট শেয়ার করে জানান, “আমার দর্শকরা অনেকদিন ধরে দুইটা অভিযোগ-অনুযোগ করতেছিলো আমার কাছে। একটা হইলোঃ প্রেমের বা নারী-পুরুষের সম্পর্কের গল্প করছেন না অনেক দিন। দুইঃ আপনার হিউমার আর স্যাটায়ার মিস করতেছি। এটা নিয়ে আমি নিজেও আমার ভেতরে এক ধরনের ক্ষুধা টের পাচ্ছিলাম।”

কোন ভাবনা থেকে সিনেমাটি? প্রথম আলো’র সূত্রানুসারে, এই প্রশ্নের উত্তরে তিনি জানান, “আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা, কি কি ধরা পড়ে সেখানে। ছোট-বড়, তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়। ‘মনোগামী’ তে অনেক দিন পর মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এই রকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি।”

নতুন এই ওয়েব ফিল্ম নিয়ে চঞ্চল তার অফিশিয়াল ফেসবুকে নিজের ‘মনোগামী’ চরিত্রের একটি ছবি দিয়ে পোস্ট শেয়ার করে লিখেছেন, “মধ্য বয়সী একটি চরিত্রে আমাকে দিয়ে অভিনয় করাচ্ছেন। শুটিং চলছে ‘মিনিস্ট্রি অব লাভ’ সিরিজের এই প্রজেক্টের। চরকি’র ১২ টা ওয়েব ফিল্মের মধ্যে ‘মনোগামী’ একটা। প্রায় বিশ বছরের কাজের সম্পর্ক বড় ভাই মোস্তফা সরয়ার ফারুকী’র সাথে। সম্মানিত ওয়েব দর্শকবৃন্দ ভালো কিছু আশা করতে পারেন আবার। কারণ ফারুকী ভাইয়ের হাত আরো বেশী পেঁকেছে।”

এছাড়াও লেখক যোবায়েদ আহসান তার ফেসবুক হ্যান্ডেল থেকে জানান, “মাস তিনেক আগে, বস ফারুকী ভাই বললেন, আপনি কি খেয়াল করেছেন, দুনিয়াতে মনোগামীর অস্তিত্ব আজ হুমকীর মুখে? প্রথমে একটু টেনশনে পড়ে গেলাম। বস কি আমাকে ইঙ্গিত করে কিছু বলছেন নাকি? পরে যখন বুঝলাম আমার মতো ক্ষুদ্র মানবের চরিত্র নিয়ে উনার কোন টেনশন নাই। উনার টেনশন বিশ্বব্রম্মান্ডের সকল মানবকে নিয়ে।“ 

তিনি আরও যোগ করেন, “সেই প্রচেষ্টার অংশ হিসেবে উনার সাথেই মিলেমিশে আমরা সাজিয়ে ফেললাম। ‘লাস্ট ডিফেন্ডারস অফ মনোগামী’। শুটিং চলছে, আসবে চরকিতে, অচিরেই।”

সব মিলিয়ে ধারণা করা যাচ্ছে দারুণ কিছুই উপহার পেতে যাচ্ছে দর্শকরা। 

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…

শাশ্বত চট্টোপাধ্যায়ের বাংলাদেশের সিরিজে অভিষেক

বাংলাদেশে অভিষেক করতে চলেছেন পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ‘কারাগার’ খ্যাত বাংলাদেশি…

দীপ্ত প্লেতে ডাবিং সিরিজ ‘গাইবো তোমার জন্য’

২০২৪ সালের ঈদুল আজহা উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র আয়োজনের মাঝে রয়েছে দক্ষিণ কোরিয়ান সিরিজ। ঈদের দিন…
0
Share