Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

প্রথম প্রামাণ্য চলচ্চিত্র নিয়ে এলেন পরিচালক রওনক

রওনক হাসান ও ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ প্রামাণ্য চলচ্চিত্রের পোস্টার । ছবি: সংগৃহীত

অভিনয়ের পাশাপাশি রওনক হাসান পরিচালনায় নাম লিখিয়েছেন আরও আগেই। নাটক নির্মাণের পর এবার তিনি বানালেন প্রামাণ্য চলচ্চিত্র।

রওনক পরিচালিত ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক ৪০ মিনিটের প্রামাণ্য চিত্রটি ১৩ ডিসেম্বর প্রদর্শিত হয়েছে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত বিজয় উৎসবে। এই চলচ্চিত্রে তুলে ধরা হয়েছে ১৯৫২ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে সংস্কৃতিকর্মীদের যে অবদান, ভূমিকা এবং সংস্কৃতি বিকাশের প্রয়োজনীয়তার বিষয়টি। সাংস্কৃতিক আন্দোলনের মোটিভেশনাল জায়গাও খুঁজে পাওয়া যায় এতে।

পাশাপাশি বাংলাদেশে সংস্কৃতি যেভাবে বিকাশ হচ্ছে, সে জায়গা থেকেও অনেকে সন্তুষ্ট নয়। যার কারণে সংস্কৃতিকর্মীদের দাবি আছে অনেক। সেই দাবির কথাও পরিলক্ষিত হয়েছে ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ প্রামাণ্য চলচ্চিত্রে।

এর আগে, প্রথমবার কোনো প্রামাণ্য চলচ্চিত্র পরিচালনার অভিজ্ঞতা নিয়ে রওনক জানান, “নাটক পরিচালনা করলেও চলচ্চিত্রের বিষয়টি অন্য রকম। সেই জায়গা থেকে নিজেকে দেখার একটি বিষয় ছিল যে চলচ্চিত্রের জন্য আমি কতটা প্রস্তুত। কতটুকু পেরেছি, সেটার পরীক্ষা হবে কাল (আজ)। তবে আমার মনে হয়েছে, চলচ্চিত্র বিষয়টি অনেক কঠিন।”

জানা গেছে, ঢাকা ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে চলচ্চিত্রটির। যেখানে অভিনয় করেছেন আজিজুল হাকিম, আহসান হাবীব নাসিম, রওনক হাসান, তানজিকা আমিন, ইমতিয়াজ বর্ষণ, নওরীন হাসান খান জেনি, জয়িতা মহলানবীশ, রাকিব হোসেন ইভন প্রমুখ। আরও জানা গেছে, এই চলচ্চিত্রে অভিনয় করেছেন রওনক হাসানের ছেলে রণজয় হাসান। নিজের পরিচালনায় ছেলের অভিনয় করায় রওনক জানান, ব্যাপারটি তার জন্য ভীষণ ভালো লাগার ও আবেগের বিষয়।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share