Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

প্রথমবার দুর্গাপূজায় বন্ধ মল্লিক বাড়ির দরজা!

রঞ্জিত মল্লিক ও কোয়েল মল্লিক (বাম থেকে) । ছবি: গুগল

এবারের দুর্গাপূজা শুরু হতে আর মাত্র বাকি কয়েকটা দিন। পূজার প্রস্তুতি চলছে সব জায়গায়। তবে এর মাঝেই খবর এলো প্রথমবারের মত এবছর বন্ধ থাকবে মল্লিক বাড়ির দরজা!

বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। প্রতি বছর মহাসমারোহে ধুমধাম করে এই উৎসব উদযাপন করে মল্লিক বাড়ির সদস্যরা। নানান শ্রেণি-পেশার মানুষ আসেন তাদের এই পূজা দেখতে। প্রতিমা দর্শনের পাশাপাশি এখানে ঢল নামে টালিপাড়ার জনপ্রিয় তারকাদেরও।

২০২৪ সালে ১০০ বছরে পা রাখছে মল্লিক বাড়ির দুর্গাপূজা। শতবর্ষে পদার্পণের এমন ঐতিহাসিক বছরে মল্লিক বাড়িতে বড় কোনো আয়োজন না থাকার খবরে বেশ অবাক হয়েছেন অনেকেই। তবে জানা গেছে কারণ।

মূলত আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে হত্যা এবং ধর্ষণের ঘটনার প্রতিবাদে এখনো উত্তাল রয়েছে কলকাতা। যে কারণে এবছর কলকাতার পূজার পরিবেশ বাকি বছরগুলোর তুলনায় আলাদা। পশ্চিমবঙ্গের বাতাসে এর চিরচেনা গন্ধটা বর্তমানে নেই বললেই চলে। এরই ধারাবাহিকতায় মল্লিক বাড়িতে পূজার সেই আমেজ নেই।

বিষয়টি নিয়ে অভিনেতা রঞ্জিত মল্লিক জানান, ‘এবারের দুর্গাপূজায় আনন্দ অন্যান্য বারের মতো নয়। বরং প্রতিবারের চেয়ে একটু ম্লান৷ এই বাড়ির পূজা কোনোদিনই বন্ধ হয়নি। তাই এ বছরও বন্ধ হবে না। তবে পূজার চার দিন মল্লিক বাড়ি সকলের জন্য খোলা থাকে। এ বছর সেটা আর হচ্ছে না। গত ১০০ বছরে এই প্রথমবার বাড়ির পূজা জনসাধারণের জন্য হবে না৷ সর্বসাধারণের জন্য বাড়ির দরজা খোলা থাকবে না। শুধু পরিবারের সদস্যদের নিয়েই নিয়ম মেনে পূজা হবে, তবে উৎসব নয়।’

এদিকে মূল কারণ জানার পর মল্লিক বাড়ির পুরনো ইমেজ এবার মিস করলেও অনেকেই বাহবা জানিয়েছেন তাদের এমন পদক্ষেপ। কেননা ভারতের বেশির ভাগ মানুষই বর্তমানে আশায় আছেন আরজি কর হত্যাকাণ্ডে অপরাধীদের শাস্তি দেখার জন্য।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

একযুগ পর পর্দায় জুটি বাঁধছেন সাইফ-কারিনা

বলিউডের জনপ্রিয় তারকা দম্পতি সাইফ আলী খান ও কারিনা কাপুর খান দীর্ঘ ১২ বছর পর ফের একবার একসাথে জুটি বেঁধে আসছেন…

হঠাৎ বিদ্যা বালানের কণ্ঠে বাংলায় গালি!

অপেক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে এলো জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ভুলভুলাইয়ার তৃতীয় কিস্তির টিজার। সেখানে এক ঝলকেই…
Exit mobile version