Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪

প্রথমবারের মত মঞ্চে একক অভিনয়ে সুষমা

সুষমা সরকার | ছবি: গুগল

মঞ্চনাটকে অভিনেত্রী সুষমা সরকার অভিনয় করে আসছেন দুই দশকের বেশি সময় ধরে। এত বছর ধরে মঞ্চের সাথে সম্পৃক্ততা থাকলেও এখানে সুষমাকে কখনও একক অভিনয়ে দেখা যায়নি। তবে প্রথমবারের মত তাকে এবার দেখা যাবে একক অভিনয়ে।

নাটকের নাম ‘পারো’। এই নাটকের মাধ্যমেই এই প্রথম কোনও মঞ্চনাটকে একক অভিনয়ে অভিষেক করতে যাচ্ছেন সুষমা। নাটকটি লিখেছেন ও নির্দেশনা দিয়েছেন মাসুম রেজা।

২৯ ও ৩০ জুন, এরপর ১ ও ২ জুলাই- পরপর চারদিন রাজধানীর শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শিত হবে ‘পারো’।

জানা গেছে, দেশ নাটকের প্রযোজনায় নাটকটিতে সাতটি চরিত্রে দেখা যাবে সুষমাকে। অভিনেত্রী জানান, তিন মাস ধরে মহড়া করে নাটকটির জন্য তৈরি হয়েছেন তিনি।

এদিকে মাসুম রেজা জানান, ‘এক নারীর সংগ্রামী জীবনের কাহিনি নিয়ে লেখা হয়েছে নাটকটি। যে নারী তার জীবনের প্রতিবন্ধকতাগুলো পেরোতে চায়, কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় তার ভেতরের সত্তা। তার মূল দ্বন্দ্বটা নিজের সঙ্গে নিজেরই।’

প্রসঙ্গত, ‘পারো’ দেশ নাটকের ২৫তম প্রযোজনা। জানুয়ারিতে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে উদ্বোধনী মঞ্চায়ন হয়েছিল নাটকটির। যেখানে প্রথম কয়েকটি প্রদর্শনীতে অভিনয় করেছিলেন অভিনেত্রী বন্যা মির্জা।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
Exit mobile version