Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

পশ্চিমবঙ্গে শেষ হাসি হাসলেন যে তারকা প্রার্থীরা

জুন মালিয়া, দেব, রচনা ব্যানার্জি ও শতাব্দী রায় (বাম থেকে) । ছবি: গুগল

ফলাফল প্রকাশিত হয়েছে ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের। ৫৪৩ আসনের সবগুলোর ফলাফল ঘোষণা করার পর এগিয়ে আছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও এর জোট জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। পিছিয়ে থাকলেও এবার চমক দেখিয়েছেন কংগ্রেসও।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গ থেকে লোকসভা নির্বাচনে ২৯টি আসনে লড়েছিলেন একাধিক তারকা প্রার্থী। জেনে নেয়া যাক তারা কে কোথায় কেমন ফল করলেন।

দেব

দেব | ছবি: গুগল

ঘাটাল কেন্দ্র থেকে জয়ী হয়ে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন তৃণমূল কংগ্রেসের দীপক অধিকারী ওরফে দেব। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মিডিয়াপাড়ার সহকর্মী হিরণ চট্টোপাধ্যায়। তাকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হয়েছেন দেব।

রচনা ব্যানার্জি

রচনা ব্যানার্জি ও মমতা বন্দ্যোপাধ্যায় । ছবি: গুগল

প্রথমবারের মত রাজনীতির ময়দানে নেমেই সফল হয়েছেন ‘দিদি নম্বার ওয়ান’ খ্যাত রচনা ব্যানার্জি। তৃণমূল কংগ্রেসের এই প্রার্থী লড়াই করেছেন হুগলি কেন্দ্র থেকে। বন্ধু ও সহকর্মী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে জয়ী হয়েছেন রচনা

শতাব্দী রায়

শতাব্দী রায় । ছবি: গুগল

বীরভূমে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের শতাব্দী রায়। তিনি বিপুল ভোটের ব্যবধানে এ জয়লাভ করেছেন। তার সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান- প্রায় ২ লাখ।

শত্রুঘ্ন সিনহা

শত্রুঘ্ন সিনহা । ছবি: গুগল

আসানসোল থেকে জয়ী হয়েছেন বলিউডের অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তৃণমূলের এ প্রার্থীও বিপুল ভোটে হারিয়েছেন তার প্রতিদ্বন্দ্বীকে।

সায়নী ঘোষ

সায়নী ঘোষ | ছবি: গুগল

যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে লড়াই করে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের সায়নী ঘোষ। এ আসনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বলে জানা গেছে। সায়নীর কাছে পরাজিত হয়েছেন সৃজন ভট্টাচার্য ও অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

জুন মালিয়া

জুন মালিয়া । ছবি: গুগল

জুন মালিয়া জয় পেয়েছেন মেদিনীপুর লোকসভা আসনে। তৃণমূল কংগ্রেসের প্রার্থী তিনি। আর সেখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পাল।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share