Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
Your Image

নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যে তারকারা

মাসুম পারভেজ রুবেল, সিদ্দিকুর রহমান সিদ্দিক, মাহিয়া মাহি, রোকেয়া প্রাচী ও শাকিল খান (বাম থেকে) । ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি। আর এই নির্বাচনের জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গেছে মনোনয়ন ফরম বিতরণ। রাজনীতিবিদদের পাশাপাশি বিনোদন জগতের তারকাদেরও দেখা যাচ্ছে প্রার্থিতার জন্য মনোনয়ন ফরম সংগহ করতে। রাজনীতির ময়দানে লড়াই করতে এই তালিকায় রয়েছে অভিনয়শিল্পী রোকেয়া প্রাচী, মাসুম পারভেজ রুবেল, সিদ্দিকুর রহমান সিদ্দিক, শাকিল খান ও মাহিয়া মাহি।

ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পত্র কিনেছেন অভিনয়শিল্পী ও রাজনীতিবিদ রোকেয়া প্রাচী। ২০ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করে সেই দিনই জমা দিয়েছেন তিনি। নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে অভিনেত্রী জানান, “আমি আমার এলাকার জন্য আরও বেশি করে দায়িত্ব নিয়ে কিছু করতে চাই। কেউ যদি কিছুর বাস্তবায়ন করতে চাই, তাহলে অবশ্যই সংসদ সদস্য হলে সুযোগটা থাকে বেশি। এমনিতে দেশসেবা, সমাজসেবা, এলাকার মানুষের জন্য ব্যক্তিগতভাবে কাজ করার অফুরন্ত সুযোগ রয়েছে। কিন্তু আমি যদি কোনো নীতি প্রণয়ন করতে চাই, যদি এলাকার মানুষের আশা–আকাঙ্ক্ষা বা ভাগ্য পরিবর্তনের জন্য নীতিনির্ধারকদের সঙ্গে বসে কোনো পরিকল্পনা গ্রহণ করতে চাই সরকারি পর্যায়ে, তাহলে তো অবশ্যই আমাকে সংসদে যেতে হবে।” প্রাচীর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হওয়ার কথা শোনা গিয়েছিল।

চিত্রনায়ক রুবেল সংগ্রহ করেছেন বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র। ফরম কেনার পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় এক সময়ের লড়াকু এই নায়ক জানান, অনেকের মত তিনি নতুন করে আসেননি রাজনীতিতে। ছাত্রজীবন থেকেই তিনি জড়িত আছেন রাজনীতিতে।

এদিকে ছোট পর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিককে দেখা গেছে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ’র আওয়ামী লীগের কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দুইটি আসন থেকে প্রার্থিতা চাচ্ছেন তিনি। ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ এলাকার জন্য মনোনয়ন ফরম কিনেছেন তিনি। এর আগেও সিদ্দিকুরকে দেখা গেছে মনোনয়ন প্রত্যাশী হিসেবে। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এরপর ঢাকা-১৭ উপ-নির্বাচনে মনোনয়নপত্র কিনে সবার নজর কেড়েছিলেন এই অভিনেতা।

তালিকায় তারপর আছেন চিত্রনায়ক শাকিল খান। দীর্ঘদিন থেকে তিনি দূরে আছেন অভিনয় থেকে, আর ব্যস্ত আছেন ব্যবসা নিয়ে। এবার নিজের এলাকার মানুষের কথা চিন্তা করে দ্বাদশ নির্বাচনে অংশ নিচ্ছেন। বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) আসনের জন্য মনোনয়ন পত্র কিনে তা জমা দিয়েছেন এই অভিনেতা। তার লক্ষ্য- এলাকার উন্নয়নে কাজ করা।

সবশেষে মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকায় এবার আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ১৮ নভেম্বর বিকেলেই তার মনোনয়ন পত্র কেনা শেষ। তিনি সংগ্রহ করেছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম। ফরম সংগ্রহ করার পর নিজের অফিশিয়াল ফেসবুক পোস্টের মাধ্যমে নিজেই খবরটি নিশ্চিত করেছিলেন অভিনেত্রী।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

একযুগ পর পর্দায় জুটি বাঁধছেন সাইফ-কারিনা

বলিউডের জনপ্রিয় তারকা দম্পতি সাইফ আলী খান ও কারিনা কাপুর খান দীর্ঘ ১২ বছর পর ফের একবার একসাথে জুটি বেঁধে আসছেন…

হঠাৎ বিদ্যা বালানের কণ্ঠে বাংলায় গালি!

অপেক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে এলো জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ভুলভুলাইয়ার তৃতীয় কিস্তির টিজার। সেখানে এক ঝলকেই…
0
Share