Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

দোষী প্রমাণিত- শাস্তি পেলেন রুকাইয়া জাহান চমক  

রুকাইয়া জাহান চমক

অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের সাথে ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকের কলা-কুশলীর দ্বন্দ্বের মীমাংসা হয়েছে।

১৩ আগস্ট  শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড এবং ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) নেতৃবৃন্দের উপস্থিতিতে বিচারসভা শুরু হয় যার সিদ্ধান্ত ১৪ আগস্ট রাত ১০ টা ২০ মিনিটে লিখিত আকারে জানায় সংগঠনগুলো।

 চমকের কথা শোনার জন্য সভায় নারী সহকর্মী উপস্থিত ছিলেন বলে গণমাধ্যমে জানান অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব।

ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) সভাপতি মনোয়ার হোসেন পাঠান এর সভাপতিত্বে  অনুষ্ঠিত বিচারসভায় নেওয়া সাংগঠনিক সিদ্ধান্তে বলা হয়, রুকাইয়া জাহান চমকের কারণে শুটিং বন্ধ হয়ে যাওয়ায় পরিচালক আদিব হাসান আর্থিক ও মানসিকভাবে ক্ষতির শিকার হয়েছেন।  এ ছাড়াও অভিনেতা মাসুম বাশারের সাথে অসদাচরণ এবং সহঅভিনেতা আরশ খানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনার জন্যও সংগঠনগুলো অভিনেত্রী চমককে দোষী সাব্যস্ত করে।  

দোষ প্রমাণিত হওয়ায় টেলিভিশন নাটক সংশ্লিষ্ট সংগঠন তিনটি চমকের ব্যাপারে কয়েকটি সাংগঠনিক  সিদ্ধান্ত নিয়েছে ।

তাদের সিদ্ধান্ত অনুযায়ী, ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইবেন চমক।

এছাড়াও অভিনেতা আরশ খান ও পরিচালক আদিব হাসানের বিরুদ্ধে থানায় যে সাধারণ ডায়েরি করা হয়েছে  তা অনতিবিলম্বে নিষ্ক্রিয় করার ব্যবস্থা গ্রহণ করার জন্য অভিনেত্রীকে বলেছে  সংগঠন তিনটি।

 ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকটির নির্মাণের বাকী কাজ সম্পন্ন করতে যে অর্থের প্রয়োজন হবে তা ক্ষতিপূরণ হিসেবে দিতে অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে নির্দেশ দেয়ারও সিদ্ধান্ত  নিয়েছে সংগঠনগুলো।

তাছাড়া পরবর্তী ৬ মাস চমককে পর্যবেক্ষণে রাখার কথাও বলেছে সংগঠন তিনটি।  অভিনেত্রী যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটান তা লিখিতভাবে প্রতিশ্রুতি দেওয়ার জন্যও বলেছে সংগঠনগুলো।  

উল্লেখ্য, ঢাকার উত্তরার আনন্দবাড়ি শুটিং হাউসে আদিব হাসান পরিচালিত ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ নাটকের দ্বিতীয় দিনের শুট চলাকালে অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ও অভিনেতা আরশ খানের মধ্যে  কথা-কাটাকাটির জেরে দ্বন্দ্বের সূচনা হয় নাটকটির সেটে। নায়িকা পরবর্তীতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে শুটিংয়ের বাইরে অনৈতিক সুবিধা চাওয়ার অভিযোগও আনেন।  অভিনয়শিল্পী মাসুম বাশারের সঙ্গে একই সেটের মেকআপ রুমে অনাকাঙ্ক্ষিত ঘটনাও  ঘটে নায়িকার সাথে ।

৪ আগস্ট আর্থিক ক্ষতিপূরণ চেয়ে চমকের বিরুদ্ধে টেলিভিশন নাট্য সংশ্লিষ্ট সংগঠনে অভিযোগ দায়ের করেন পরিচালক আদিব হাসান। শিল্পী সংঘে নায়িকার বিরুদ্ধে ফখরুল বাশার মাসুমও অশোভন ব্যবহারের অভিযোগ তোলেন। চমক ও নাটকটির সাথে জড়িত সকল কলা-কুশলীর অভিযোগের প্রেক্ষিতে ১৩ আগস্ট বিচারে বসে টেলিভিশন নাটক সংশ্লিষ্ট তিনটি সংগঠন। 

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share