Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪

দেড় মাস পর জানা গেছে অভিনেত্রীর মৃত্যুর খবর!

অভিনেত্রী সুনেত্রা । ছবি: গুগল

মারা গেছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সুনেত্রা। দেড় মাস আগে, ২৩ এপ্রিল তিনি কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

সুনেত্রার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খান। নিজের ভেরিফাইড ফেসবুক হ্যান্ডেল থেকে অভিনেতা একটি পোস্টের মাধ্যমে বিলম্বিত খবরটি জানিয়ে লেখেন, ‘এক সময়ের জনপ্রিয় নায়িকা, শৈশবে আমার পছন্দের একজন নায়িকা, চোখের প্রেমে পড়তো যে কেউ, তিনি সুনেত্রা। অনেকদিন বাংলাদেশ ছেড়ে কলকাতা। আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে বেশ কয়েকবার ফোনে কথা বলেছিলাম। আজ হঠাৎ শুনলাম তিনি আর নেই, মৃত্যুবরণ করেছেন।’

জায়েদ তার পোস্টে আরও লেখেন, ‘নীরবে-নিভৃতে চলে গেলেন। এভাবেই হারিয়ে যায় মানুষ, চলে যায়। আপনি ভালো থাকবেন ওপারে। অনেক চলচ্চিত্র দেখবো, আর আপনাকে মিস করবো।’

অভিনেত্রী সুনেত্রা । ছবি: ফেসবুক

জায়েদ খানের সেই পোস্টের মন্তব্যের ঘরে ভক্ত-অনুরাগীরা সমবেদনা জানিয়েছেন।

এপার বাংলা ও ওপার বাংলা- দুই বাংলার বিনোদন ইন্ডাস্ট্রিতেই সুনেত্রা কাজ করেছেন। বাংলাদেশের পরিচালক মমতাজ আলী অভিনেত্রীকে ঢাকাই সিনেমায় নিয়ে আসেন।

অভিনেত্রী সুনেত্রা । ছবি: ফেসবুক

সুনেত্রাকে প্রথম দেখা গিয়েছিল সে সময়ের অন্যতম জনপ্রিয় নায়ক জাফর ইকবালের বিপরীতে। তার অভিনীত প্রথম চলচ্চিত্রের নাম ‘উসিলা’, যা মুক্তি পেয়েছিল ১৯৮৫ সালে। জাফর ইকবাল ছাড়াও তিনি একাধারে অভিনয় করেছেন অভিনেতা জসীম, সোহেল রানা, ফারুক, ইলিয়াস কাঞ্চন ও মান্নাসহ অনেকের সঙ্গেই। দুই বাংলাতেই তিনি সমানভাবে জনপ্রিয় ছিলেন। কলকাতায় তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘সিঁথির সিঁধুর’, ‘মনসা কন্যা’ ইত্যাদি।

এছাড়াও সুনেত্রা ‘তালাশ’ ও ‘শূন্যে কি তালাশ’ নামের দুটি উর্দু ছবিতেও অভিনয় করেছেন। এমনকি পাকিস্তানের টিভি নাটকেও তাকে দাপটের সাথে অভিনয় করতে দেখা গেছে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

আশা ভোঁসলের প্রতি সোনু ভক্তিপ্রকাশ করলেন যেভাবে

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের পা ধুয়ে দিয়ে সম্প্রতি সম্মান প্রদর্শন করেছেন গায়ক সোনু নিগাম। মুহূর্তের…

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…
Exit mobile version