Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

দুঃখ নিয়ে শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চনের বিদায়

ইলিয়াস কাঞ্চন | ছবি: গুগল

বেশ কয়েক বছর থেকেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি হট টপিক হিসেবে পরিণত হয়েছে। আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকে এই সমিতি। ২ মার্চ সংগঠনটির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হওয়ার পর থেকে আবারও চর্চায় এটি। সমিতি থেকে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ বাতিল করা থেকে শুরু করে অভিনেতা ইলিয়াস কাঞ্চনের দুঃখ নিয়ে বিদায় জানানো, সব বিষয়ই আছে আলোচনায়।

জানা গেছে, অনেকটা দুঃখ ভারাক্রান্ত মনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদ থেকে বিদায় নিচ্ছেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। বার্ষিক বনভোজনে এমনটাই জানান অভিনেতা।

২০২২ সালের জানুয়ারি মাসে শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণের সঙ্গে সভাপতি পদে বিজয়ী হন ইলিয়াস। আলোচিত এই সমিতিতে নিজেদের মধ্যকার কোন্দলের জন্য কমিটির নির্বাচিত ২১ সদস্যের সবাইকে একত্র করে কখনো মিটিং করতে পারেননি তারা। বিষয়টি নিয়ে ইলিয়াস কাঞ্চন জানান, কমিটির নির্বাচিত সদস্যদের সহযোগিতার অভাবে এমন হয়েছে। এই আক্ষেপ নিয়েই সংগঠনটি থেকে বিদায় নিচ্ছেন তিনি।

ক্ষোভ প্রকাশ করে অভিনেতা আরও জানান, ‘নির্বাচনের পর থেকেই কমিটির একটা পদ নিয়ে মামলা-মোকদ্দমাসহ অনেক কিছু হয়েছে। কিন্তু শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ তো অন্য জিনিস। যা কেউ বুঝতে চাইল না। শিল্পীদের স্বার্থ আপনারা কীভাবে ভুলে যান? যেখানে কিনা সভাপতি ইলিয়াস কাঞ্চন, সেখানে তার পাশে দাঁড়ান না আপনারা। আমি এই দুঃখ নিয়ে বিদায় নিচ্ছি সমিতি থেকে। আজকে আমাকে যদি আপনারা অসম্মান করেন, তাহলে কিন্তু সেই অসম্মান আমার একার নয়; তা পুরো শিল্পী সমাজের ও চলচ্চিত্র ইন্ডাস্ট্রির।’

প্রসঙ্গত, এপ্রিলে অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন। সেই নির্বাচনে আর অংশ নিচ্ছেন না ইলিয়াস কাঞ্চন। তবে নির্বাচনে অংশ না নিলেও সবসময়ই সংগঠনটির ও শিল্পীদের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন অভিনেতা।

উল্লেখ্য যে, ইলিয়াস কাঞ্চন সরে দাঁড়ালেও আসন্ন নির্বাচনে আবারও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন অভিনেত্রী নিপুণ। কয়েকদিনের মধ্যেই পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করার কথাও শোনা যাচ্ছে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share