Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০২৪
Your Image

চলচ্চিত্রে নারী শিরোনামের সেমিনারের বক্তা বন্যা মির্জা

বন্যা মির্জা । ছবি: সংগৃহীত

রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (ডিফ) দশমবারের মতো দুই দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে ‘সিনেমায় নারী’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন।

২১ জানুয়ারি অনুষ্ঠেয় এই সম্মেলনের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে এর সূচনা ঘোষণা করেন ভারত উপমহাদেশের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর । এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন উৎসবের চেয়ারপারসন অধ্যাপক কিশোয়ার কামাল।

২২ জানুয়ারি সম্মেলনের দ্বিতীয় দিন শুরু হয়েছে মেহজাদ গালিবের ‘পসিবিলিটি অব ফিমেইল ড্রিভেন কনটেন্ট ইন দ্য অটিটি প্লাটফর্ম ইন বাংলাদেশ’ প্রবন্ধটি দিয়ে। আলোচক হিসেবে আছেন ড. ইপ্সিতা বরাট ও অভিনেত্রী বন্যা মির্জা।

প্রায় সাত মাস যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছিলেন অভিনেত্রী বন্যা মির্জা। গেল বছরের শেষ দিকে দেশে ফিরেছেন। ফিরেই নতুন মঞ্চনাটকের কাজ শুরু করেছেন। ২৩ ও ২৪ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে তার নতুন নাটক ‘পারো’ দর্শকের সামনে মঞ্চস্থ করা হবে।

নাটকটির লেখক ও নির্দেশক মাসুম রেজা, সহকারী নির্দেশনায় অয়ন চৌধুরী, আলোকসজ্জায় নাসিরুল হক খোকন ও ফারুক খান টিটু এবং সংগীতে থাকছেন অসীম কুমার নট্ট।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

প্রভাসের সাথে প্রেমের গুঞ্জন নিয়ে যা বললেন দিশা

২৭ জুন ‘কল্কি ২৮৯৮ এডি’ মুক্তির পর থেকে সিনেমার পাশাপাশি নেটপাড়ায় জোর গুঞ্জন চলছে প্রাক্তন প্রেমিক টাইগার…
0
Share