Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Your Image

ক্ষমা চাইতে শিল্পীদের আলটিমেটাম

ক্ষমা চাইতে শিল্পীদের আলটিমেটাম । ছবি: ইভেন্ট

জুলাই-আগস্টের আন্দোলনের সময় ‘অভিনয়শিল্পী সংঘ’ শীর্ষক শিল্পীদের সংগঠনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। সম্প্রতি আওয়ামী লীগ সমর্থিত শোবিজ তারকাদের ‘আলো আসবেই’ গ্রুপের কথোপকথনের স্ক্রিন শট ভাইরাল হলে সংগঠনটির প্রতি অনেক শিল্পীই আস্থা হারিয়েছেন। এরই ধারাবাহিকতায় সংগঠনটি সংস্কারের দাবিতে সংস্কারকামী বেশ কয়েকজন শিল্পী নিজেদের দাবি তুলে ধরেছেন।

রাজধানীর গ্রাউন্ড জিরোতে ৭ সেপ্টেম্বর একত্রিত হয়েছিলেন অভিনয়শিল্পীরা। সেখানে আলোচনা করে শিল্পীদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অশিল্পীসুলভ আচরণ করায় ক্ষমা চাওয়ার জন্য বলা হয়েছে অভিনয়শিল্পী সংঘকে। তিন দিনের মধ্যে তারা যদি ক্ষমা না চান, তাহলে বর্তমান কমিটিকে বিলুপ্তির দাবি জানানো হয়েছে।

গ্রাউন্ড জিরোতে উপস্থিত তারকাদের মধ্যে রয়েছেন আজমেরী হক বাঁধন, নাদিয়া আহমেদ, শ্যামল মাওলা, ইন্তেখাব দিনার, নাজিয়া হক অর্ষা, এফ এস নাঈম, সুষমা সরকার, সোহেল মণ্ডল, মনোজ প্রামাণিক, খায়রুল বাশার, শরীফ সিরাজ, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।

বিষয়টি নিয়ে বাঁধন বলেন, ‘অভিনয়শিল্পী সংঘর সঙ্গে বেশ কয়েকবার আমরা আলোচনা করতে চেয়েছি। চিঠি পাঠানোর পর তারা জানায়, তারা শুধু সংগঠনের সদস্যদের সঙ্গে বসবে। কিন্তু আমরা সব সাধারণ পেশাদার অভিনয়শিল্পী একসঙ্গে আলোচনা করে সংস্কার করতে চেয়েছি।’

অভিনেত্রী যোগ করেন, ‘আমাদের পাঁচ দাবি, কথা বলার অধিকার নিশ্চিত করা এবং শিল্পীদের সঙ্গে যে ঘটনা ঘটিয়েছে সে জন্য দুঃখ প্রকাশ করা। নির্দিষ্ট শাসনকাঠামোর পক্ষে অবস্থান নিয়ে মানবিক প্রসঙ্গ এড়িয়ে যারা অমানবিক-অশিল্পীসুলভ আচরণ করেছেন তাদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে। প্রথম দুই প্রস্তাবে অনীহা প্রকাশ করলে বর্তমান কমিটি বিলুপ্ত করে সবাইকে পদত্যাগ করতে হবে এবং অন্তর্বর্তীকালীন রিফর্মেশন কমিটি গঠন করতে হবে। সর্বশেষ দাবি, অভিনয়শিল্পীদের স্বার্থ, অধিকার ও মর্যাদা রক্ষায় বৈষম্যহীন সংগঠনের রূপরেখা প্রণয়ণ করা।’

এদিন গ্রাউন্ড জিরোতে দীর্ঘ আলোচনার পর অভিনয়শিল্পী সংঘের সংস্কারের জন্য শিল্পীদের পক্ষ থেকে লিখিত বক্তব্যটি পড়ে শোনান অভিনেতা শরীফ সিরাজ। বক্তব্যে বলা হয়েছে, ১০ সেপ্টেম্বরের মাঝে তাদের প্রথম দুই দাবি মেনে নিয়ে শিল্পীদের সঙ্গে না বসলে সংগঠনের বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করবেন তারা। সবাইকে পদত্যাগ করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে বক্তব্যে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

নায়ক হিসেবে দেবকে চান চয়নিকা চৌধুরী

নিজের নতুন সিনেমা ‘সখা সোলমেট’-এর জন্য নায়ক হিসেবে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেবকে নেওয়ার ইচ্ছা প্রকাশ…

‘অভিনয়শিল্পী সংঘ’ নিয়ে যা বললেন সভাপতি নাসিম

১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি কনভেনশন হলে অভিনয়শিল্পী সংঘের বিশেষ সাধারণ সভায় ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’…

প্রেক্ষাগৃহে জাংকুকের ‘আই এম স্টিল’ 

জনপ্রিয় কোরিয়ান কে-পপ ব্যান্ড, বিটিএসের অন্যতম জনপ্রিয় তারকা জিয়ন জাংকুক। বয়সে সবচেয়ে ছোট হলেও বলা যায়,…
0
Share