Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
Your Image

ফ্রান্সের সাগরপাড়ের শহর কানে চলছে পৃথিবীর অন্যতম প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবে। অন্যান্য বছরের মতই আয়োজনের এই ৭৭তম আসরেও উপস্থিত হয়েছেন বিশ্বের জনপ্রিয় সব তারকারা। তারকাদের ভিড়ে আছেন বলিউডের অভিনেতা নাসিরুদ্দিন শাহ্‌। আর কানে হাজির হয়ে অভিনেতা এবার মঞ্চে কথা বলেছেন বাংলাদেশের সিনেমা নিয়েও!

কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে নাসিরুদ্দিন শাহ্ বলেন, ‘বঙ্গবন্ধু বায়োপিক আমি দেখেছি। খুব ভালো সিনেমা। দুর্ভাগ্যজনকভাবে বলতে হয়, শ্যাম বেনেগালের এ সিনেমাটি ব্যাপকভাবে প্রদর্শিত হয়নি। কিন্তু আমি মনে করি, মূল চরিত্রে যিনি অভিনয় করেছেন (আরিফিন শুভ) তিনি দারুণ করেছেন।’

নাসিরুদ্দিন শাহ্‌ | ছবি: গুগল 

উল্লেখ্য যে, উৎসবে চতুর্থ দিনে নাসিরুদ্দিন অভিনীত ‘মন্থন’ সিনেমা প্রদর্শিত হয়েছে। তিনি চার যুগ আগে অভিনয় করেছিলেন ‘মন্থন’ সিনেমায়। এটি ছিল এই অভিনেতার দ্বিতীয় চলচ্চিত্র। বর্ষীয়ান নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করেছিলেন ছবিটি। আর এই পরিচালকই নির্মাণ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’।

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা আরিফিন শুভ। ২০২৩ সালের ১৩ অক্টোবর দেশজুড়ে মুক্তি পেয়েছিল ছবিটি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

মীর মুগ্ধকে নিয়ে আসছে প্রামাণ্যচিত্র

কোটা সংস্কার আন্দোলনের সক্রিয় কর্মী মীর মাহফুজুর রহমান মুগ্ধ শিক্ষার্থীদের মাঝে পানি বিতরণ করতে গিয়ে পুলিশের…

পৃথিবীর সব থেকে বড় অপরাধ গরিব হওয়া: দেব

২৯ সেপ্টেম্বর প্রকাশ্যে এসেছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘টেক্কা’ সিনেমার ট্রেইলার। যেখানে বিশেষ ভাবে নজর কেড়েছে…
0
Share