Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
Your Image

কলকাতায় ব্যাপক সাড়া ফেলেছে ‘নোনা পানি’

ছবি: ফেসবুক

৯ ডিসেম্বর থেকে বাংলাদেশের একমাত্র সিনেমা হিসেবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়া সিলেক্ট বিভাগে প্রদর্শিত হচ্ছে ‘নোনা পানি’। দুপুরে কলকাতার রবীন্দ্রসদন মিলনায়তনে দর্শকদের জন্য ছবিটি উন্মুক্ত করা হলে দীর্ঘ লাইনে অপেক্ষা করতে দেখা যায় সিনেমাপ্রেমীদের।

ঘণ্টা ৫ মিনিট রান টাইমের ছবিতে দেখানো হয়েছে খুলনা অঞ্চলের গ্রামীণ মানুষের জীবনের গল্প। যা রীতিমত তাক লাগিয়েছে সবাইকে। প্রদর্শনী দেখতে দর্শকের ভিড় আর সিনেমা শেষে তাদের হাততালি ছিল তার প্রমাণ।

‘নোনা পানি’ প্রসঙ্গে নির্মাতা সৈয়দা নিগার বানু বলেন, “আমি ২২টি মুক্ত দৈর্ঘ্যের সিনেমা নির্মাণ করেছি তার মধ্যে ‘নোনা পানি’ বিদেশে প্রদর্শিত আমার প্রথম ছবি। আর সেই শুরুটা কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দিয়ে হচ্ছে। এটা আমার কাছে বড় পাওনা এবং গর্বের।”

তিনি আরও বলেন, “বেশিভাগ সিনেমাই বর্তমানে শহর কেন্দ্রিক। কিন্তু আমার সিনেমাটা বাংলাদেশে বসবাসরত ৮০ শতাংশ গ্রামীণ মানুষদের নিয়ে। সেই মানুষ গুলোর জীবনের সংগ্রাম, হাসিকান্না সবকিছু মিলিয়ে ‘নোনা পানি’।”

উল্লেখ্য, ৫ ডিসেম্বর শুরু হওয়া কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। সেখানে আরও তিনদিন প্রদর্শিত হবে বাংলাদেশের ‘নোনা পানি’।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share