Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Your Image

“এই তোমাকে জিজ্ঞেস করে নিয়েছি আমি” প্রসেনজিৎকে মমতা ব্যানার্জি

মমতা ব্যানার্জি ও প্রসেনজিৎ (বাম থেকে) । ছবি: হুপহাপ

ডিসেম্বরে হতে যাওয়া ৩০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান থাকছেন না অভিনেতা বিধায়ক রাজ চক্রবর্তী । রাজের জায়গায় চেয়ারম্যানের দায়িত্বে গৌতম ঘোষের নাম ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মহানায়ক সম্মান অনুষ্ঠানের মঞ্চে তিনি এই ঘোষণা দেন। কো চেয়ারম্যান হচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এসময় প্রসেনজিতের দিকে তাকিয়ে মমতা বলে উঠেন, ‘এই তোমাদের জিজ্ঞেস করেই এই সীদ্ধান্ত নিয়েছি আমি..”।

তিনি আরও বলেন, গৌতম ঘোষ ও প্রসেনজিতের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হবে। চলচ্চিত্র উৎসব যাতে সুষ্ঠুভাবে আয়োজন করা যায়, তার জন্য সেই কমিটি খুব দ্রুতই কাজ শুরু করে দেবে।

২৫তম কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল থেকে টানা ৫ বছর ওই পদে থাকার পর পদ থেকে সরে দাঁড়ালেন রাজ। রাজ জানিয়েছেন, ৫ বছর দায়িত্ব সামলেছেন, এবার একটু বিরতি চান। জানা গেছে, চেয়ারম্যান না থাকলেও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সদস্য হিসেবে থাকবেন রাজ চক্রবর্তী। আর পুরো বিষয়টি মমতা ব্যানার্জির আমলে আছে।

উল্লেখ্য, ২০২৪ সালের এ উৎসব শুরু হবে ৪ ডিসেম্বর। চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। উৎসবে ছবি জমা দেওয়ার শেষ তারিখ ৩১ অগস্ট। ১৫ নভেম্বর নির্বাচিত ছবির নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next
0
Share