Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
রবিবার, জুন ৩০, ২০২৪
Your Image

“আপনি আমার বাংলাদেশ”; প্রবাসে জুয়েল আইচকে কাছে পেয়ে আবেগ্লাপুত অনুরাগী 

জুয়েল আইচ

বাংলাদেশের প্রখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়লেন এক প্রবাসী বাঙালি ভক্ত। ৭ অক্টোবর নিউইয়র্কের  মেরি লুইস একাডেমি, জ্যামাইকায় ‘ষষ্ঠ হুমায়ূন আহমেদ সম্মেলন ও আন্তর্জাতিক বাংলা বই মেলা ২০২৩ অনুষ্ঠানে’  ঘটনাটি ঘটে একুশে পদকপ্রাপ্ত এ বংশীবাদকের সাথে।

১৩ অক্টোবর দিবাগত রাতে নিজের অফিসিয়াল ফেসবুক হ্যান্ডেলের মাধ্যমে ঘটনাটি অনুরাগীদের সাথে শেয়ার করেন জুয়েল।  

রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্রের ব্যবস্থাপনায় এবং শোটাইম মিউজিকের আয়োজনে অনুষ্ঠিত এই সম্মেলনটির ‘হুমায়ুন ঘনিষ্ঠদের স্মৃতিচারণ’  পর্বে বক্তব্য রাখেন জুয়েল আইচ। অনুষ্ঠানটি শেষে তিনি যখন মঞ্চ থেকে নেমে অনুষ্ঠান প্রাঙ্গণের বাইরের দিকে যাচ্ছিলেন তখনই মাঝবয়সী এক ভদ্রমহিলা তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। তিনি জুয়েলকে ‘ বাংলাদেশ ‘ হিসেবে সম্বোধনও করেন। তবে প্রবাসে এরকম ভালবাসা পেয়ে বরাবরই আবেগ্লাপুত হয়ে পড়েন জুয়েল।

সম্মেলনটিতে ‘লেখক হুমায়ুন আহমেদ: আমার ভালো লাগা’ ,’হুমায়ুন সাহিত্যেের সৌরভ’, শিশু কিশোরদের অংশগ্রহণে ‘আমাদের প্রজন্ম আমাদের অহঙ্কার’,’গল্পে গল্পে হুমায়ুন’,’গীতিকার হুমায়ুন আহমেদ’,’হুমায়ুন ঘনিষ্ঠদের স্মৃতিচারণ’ নামক বিভিন্ন অনুষ্ঠানে দুপুর তিনটা থেকে রাত বারোটা পর্যন্ত মুখরিত হয়ে থাকে মেলার প্রাঙ্গণ। জুয়েল আইচ ছাড়াও সম্মেলনটিতে উপস্থিত ছিলেন   ড. নুরুন নবী(প্রধান অতিথি), জ্যোতিপ্রকাশ দত্ত, পূরবী বসু,  বেলাল বেগ, লুৎফর রহমান রিটন, জিনাত নবী, ফরহাদ হোসেন, মাজহারুল ইসলাম,কৌশিক আহমেদ এর মত বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও মেলায় নালন্দা, রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র, সময় প্রকাশন, অন্য প্রকাশ, পঞ্চায়েত, ছড়াটে সহ বিভিন্ন প্রকাশনা সংস্হা ও সাংস্কৃতিক সংগঠন অংশ গ্রহণ করে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

আশা ভোঁসলের প্রতি সোনু ভক্তিপ্রকাশ করলেন যেভাবে

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের পা ধুয়ে দিয়ে সম্প্রতি সম্মান প্রদর্শন করেছেন গায়ক সোনু নিগাম। মুহূর্তের…

ভিকির পরিচালনায় আসছে রহস্যময় নাদিয়া-ফারিণ

দীর্ঘদিন পরে ওটিটি প্ল্যাটফরম বিঞ্জ-তে শর্টফিল্ম নিয়ে ফিরছেন নির্মাতা ভিকি জাহেদ। ‘একটি খোলা জানালা’ শিরোনামের…
0
Share