Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আইএইচএসবি বিজনেস কার্নিভ্যালে গাইবে শূন্য!

শূন্য ব্যান্ডের সদস্যরা | ছবি: ফেসবুক

হোপ স্কুল বাংলাদেশের বিজনেস ক্লাব আয়োজন করতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘আইএইচএসবি বিজনেস কার্নিভ্যাল ২০২৪’। এতে সঙ্গীত পরিবেশন করবে বর্তমান সময়ের জনপ্রিয় ব্যান্ড শূন্য।  

বাংলাদেশের ঐতিহাসিক ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে এই বছরের আইবিসি বিশেষ তাৎপর্য বহন করে। জুলাই ও আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পরিবর্তনের জন্য আহ্বান জানিয়ে শিক্ষার্থীরা দেশব্যাপী শিক্ষাগত সংস্কার এবং রাজনৈতিক জবাবদিহিতার জন্য সমাবেশ করেছে। তখন তাদের অনুপ্রেরণা জুগিয়েছে জনপ্রিয় ব্যান্ড শূন্য’র ‘শোনো মহাজন’ গানটি। মিছিলে, স্লোগানে, দেয়াললিখনে এমনকি সোশ্যাল মিডিয়ার রিলসে গানটির ব্যাপক ব্যবহার লক্ষ করা গেছে। এ গানের লাইন ‘শোনো মহাজন, আমি নয়তো একজন/ শোনো মহাজন, আমরা অনেকজন’ কিংবা ‘আমার বিচার তুমি করো, তোমার বিচার করবে কে’ এখনো শোভা পাচ্ছে শহরের দেয়ালে দেয়ালে।  আইএইচবিসি বিজনেস কার্নিভালের আয়োজক ও শূন্য জানিয়েছে তারা এই ইভেন্টে লাইভ পারফর্ম করবে। আন্দোলনের পর বাংলাদেশে এটাই হবে তাদের প্রথম পারফরম্যান্স।

আইএইচএসবি বিজনেস ক্লাবের আয়োজিত এই ইভেন্টের লক্ষ্য তরুণ ব্যবসায়িক মনকে উৎসাহিত করা। এখানে শিক্ষার্থীদের জন্য তাদের উদ্যোক্তা দক্ষতার প্রদর্শন সুযোগ পাবে। পাশাপাশি এই উৎসব শিক্ষার্থীদের সমমনা সমবয়সীদের সঙ্গে নেটওয়ার্ক তৈরির একটি অনন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে, যা তাদের ভবিষ্যত কর্মজীবনকে উপকৃত করবে।

কার্নিভালে অংশগ্রহণ কারীদের সৃজনশীলতা, ব্যবসায়িক বুদ্ধিমত্তা এবং সমস্যা সমাধানের ক্ষমতা চ্যালেঞ্জ করার জন্য তিনটি সমালোচনামূলক প্রতিযোগিতা থাকবে। “পিচ পারফেক্ট”-এ শিক্ষার্থীরা উদ্ভাবনী ব্যবসায়িক ধারণা উপস্থাপন করবে যা সম্ভাব্যতা, সৃজনশীলতা এবং বাজারের সম্ভাবনার উপর মূল্যায়ন করা হয়। “ফ্রাইডম্যানের ফ্যালাসি” পর্বে অর্থনৈতিক তত্ত্ব এবং তাদের ব্যবহারিক প্রয়োগের উপর ফোকাস করবে, যা অংশগ্রহণকারীদের বাস্তব-বিশ্বের অর্থনৈতিক সমস্যা বিশ্লেষণ করতে এবং কার্যকর সমাধান প্রস্তাব করতে উৎসাহিত করবে। “মার্কেটিং ম্যানিয়া 2.0” হল একটি পরিবর্তিত বিপণন প্রতিযোগিতা যার মধ্য দিয়ে শিক্ষার্থীরা বাধ্যতামূলক বিপণন প্রচারাভিযান তৈরি, বাজারের গতিশীলতা এবং ভোক্তা আচরণের উপর তাদের উপলব্ধি প্রদর্শন করবে।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

সীমাবদ্ধতার মাঝেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি: অপূর্ব

জনপ্রিয় ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির সাথে নিজের কাজের অভিজ্ঞতা জানালেন অভিনেতা…
Exit mobile version