Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
Your Image

যে তারকাদের জন্মদিন আজ

টেলি সামাদ, শাহরিয়ার নাজিম জয় ও মীর সাব্বির | ছবি: সংগৃহীত

৮ জানুয়ারি। এ দিনটি অন্যান্য দিনের মত সাধারণ একটি দিন হলেও বাংলাদেশের শোবিজ অঙ্গনের জন্য এ দিনটির আছে বিশেষ মর্যাদা। কারণ এই দিনে জন্মেছিলেন বিনোদন জগতের কয়েকজন তারকা! তাদের মধ্যে রয়েছেন প্রয়াত কৌতুক অভিনেতা টেলি সামাদ, অভিনেতা-নির্মাতা মীর সাব্বির ও শাহরিয়ার নাজিম জয়।

ঢাকাই সিনেমার জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ। তার জন্ম ১৯৪৫ সালের ৮ জানুয়ারি। মুন্সীগঞ্জের সদর উপজেলার নয়াগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। বড় পর্দায় টেলি সামাদের অভিষেক হয় ১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মাধ্যমে। ‘নয়নমণি’ সিনেমার মাধ্যমে বিশেষ পরিচিতি লাভ করা এই তারকা চার দশকের ক্যারিয়ারে অভিনয় করেছেন ছয় শতাধিক সিনেমায়। সংগীতেও তার ছিল সমান পারদর্শিতা। ২০১৯ সালের ৬ এপ্রিল ৭৪ বছর বয়সে প্রয়াত হন ‘হাসির রাজা’ খ্যাত এই অভিনেতা।

জনপ্রিয় অভিনেতা, পরিচালক ও উপস্থাপক মীর সাব্বিরের জন্মদিনও ৮ জানুয়ারি। তিনি জন্মেছিলেন ১৯৭৬ সালের এই দিনে। ‘পুত্র’ নামের এক নাটকের মাধ্যমে ১৯৯৯ সালে ছোট পর্দায় যাত্রা শুরু করেন সাব্বির। এরপর থেকে অসংখ্য নাটকে দেখা গেছে তাকে। অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও উপস্থাপনায়ও তাকে দেখা গেছে বারবার।

সাব্বির ছাড়া আরও একজন জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও উপস্থাপকের জন্মদিনও আজ। তিনি হলেন শাহরিয়ার নাজিম জয়। তার জন্ম ১৯৭৮ সালের এই দিনে। টেলিভিশন নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে ২০০৬ সালে তিনি ‘জীবনের গল্প’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক করেন বড় পর্দায়। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘গ্রাম গঞ্জের পিরীত’, ‘পাষাণের প্রেম’, ‘মোস্ট ওয়েলকাম ২’ ইত্যাদি। ২০১৫ সালে ‘প্রার্থনা’ সিনেমার মাধ্যমে তিনি নাম লেখান পরিচালকদের তালিকায়। বর্তমানে তিনি বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করে আলোচনায় থাকেন।

এছাড়াও ৮ জানুয়ারি বাংলাদেশের সংগীত জগতের জনপ্রিয় একজন তারকার জন্মদিন। তিনি হলেন জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’-এর প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস খালেদ সুমন ওরফে বেসবাবা সুমন। ১৯৭৩ সালের এই দিনে জন্ম তার। মাত্র ১৯ বছর বয়সের মাঝেই তিনি কাজ করেছেন ১১ টি ব্যান্ডের সাথে। ১৯৯৭ সালে ‘ওয়ারফেজ’ ব্যান্ডে যোগদান, কিংবা ১৯৯৯ সালে ‘অর্থহীন’ ব্যান্ডের প্রতিষ্ঠা করা, সব মিলিয়ে দর্শকদের জন্য সুমনের গিটারের ঝংকার আছে অব্যাহত।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

মীর মুগ্ধকে নিয়ে আসছে প্রামাণ্যচিত্র

কোটা সংস্কার আন্দোলনের সক্রিয় কর্মী মীর মাহফুজুর রহমান মুগ্ধ শিক্ষার্থীদের মাঝে পানি বিতরণ করতে গিয়ে পুলিশের…

পৃথিবীর সব থেকে বড় অপরাধ গরিব হওয়া: দেব

২৯ সেপ্টেম্বর প্রকাশ্যে এসেছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘টেক্কা’ সিনেমার ট্রেইলার। যেখানে বিশেষ ভাবে নজর কেড়েছে…
0
Share