Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
বুধবার, অক্টোবর ২, ২০২৪
Your Image

কি হয়েছিল ২ অক্টোবর, মনে আছে তো? 

কি হয়েছিল ২ অক্টোবর, মনে আছে তো? | ছবি: গুগল

২ অক্টোবর, তারিখটি দৈনন্দিন জীবনের একটি গতানুগতিক দিন হলেও সিনেপ্রেমীদের মনে তারিখটি গেঁথে আছে বিশেষভাবে। কেন? কারণ ২ অক্টোবর বিজয় তার পরিবারকে নিয়ে সৎসঙ্গের জন্য গিয়েছিলেন পাঞ্জি। সেখানে পাও ভাজি খেয়েছিলেন। এরপর ৩ অক্টোবর ফিরেছিলেন সেখান থেকে!

কথা হচ্ছে ‘দৃশ্যম’ সিনেমা নিয়ে। যে সিনেমার ২ অক্টোবরের ঘটনা জানেন না, এমন কাউকে পাওয়া মুশকিল। তাইতো দিনটি আসলেই চলচ্চিত্র উৎসাহীরা ‘দৃশ্যম’-এর কৌতুহলী প্লটের স্মৃতি ফিরিয়ে আনে। আর ইন্টারনেট ভেসে যায় ‘দৃশ্যম’ মিম দিয়ে। এবছরও নজরে আসছে নানান ধরনের মজার পোস্ট ও মিমের।

২০১৫ সালে ‘দৃশ্যম’ মুক্তির পর থেকে প্রতিবছর নেটিজেনদের মিম পোস্ট করে স্মৃতিচারণ করার বিষয়টি নিয়ে অবগত আছেন স্বয়ং অজয় দেবগনও।

‘দৃশ্যম’ সিনেমার পোস্টার । ছবি: গুগল

হিন্দুস্তান টাইমসের তথ্যানুযায়ী, একবার মিমের ব্যাপারটি নিয়ে অজয় বলেছিলেন, ‘অক্টোবরের ২-৩ তারিখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় কোন পোস্ট চলে সেটার সম্পর্কে আমার ধারণা আছে। আমি জানি। এই মিমগুলো এবং সেই সংক্রান্ত আলোচনার মধ্য দিয়েই আজও ছবিটা দর্শকদের স্মৃতিতে তাজা হয়ে আছে। দৃশ্যম ছবিটিকে মানুষ ভালো স্মৃতি হিসেবেই মনে রেখেছে। তবে দুঃখের বিষয় একটাই, আমাদের পরিচালক নিশিকান্ত কামাত আর আমাদের মধ্যে নেই।’ একই সঙ্গে অভিনেতা যোগ করেছিলেন, ‘তবে দৃশ্যম ছবির দ্বিতীয় ভাগের পরিচালনা অভিষেক পাঠক বেশ দক্ষতার সঙ্গে করেছে।’

‘দৃশ্যম’ ছবিতে অজয়ই অভিনয় করেছেন বিজয় সালগাওকরের ভূমিকায়। তাকে এই ছবিতে দেখা গেছে একজন বাবার চরিত্র ফুটিয়ে তুলতে। মেয়েকে, তথা পরিবারকে বাঁচানোর জন্য তিনি কী কী করতে পারেন, কতদূর পর্যন্ত যেতে পারেন তা-ই ‘দৃশ্যম’ সিনেমায় দেখা গিয়েছিল। যেখানে অজয়ের বিপরীতে দেখা গেছে তার ছোটবেলার বন্ধু ও অভিনেত্রী টাবুকে। সিনেমাটিতে আরও দেখা গেছে শ্রিয়া শরণ ও ঈশিতা দত্তের মত তারকাকে। এরপর ২০২২ সালে মুক্তি পেয়েছিল ‘দৃশ্যম’ সিনেমার দ্বিতীয় কিস্তি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

শিল্পকলার চাকরি হারালেন জ্যোতিকা জ্যোতি

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির নিয়োগ বাতিল করলো অন্তর্বর্তী সরকার। ফলশ্রুতিতে বাংলাদেশ…

নায়িকা হিসেবে বলিউড নির্মাতাদের প্রথম পছন্দ কে? 

২০২৩ সালে ‘অ্যানিমেল’ সিনেমা দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান তৃপ্তি। বর্তমানে নায়িকা হিসেবে নির্মাতাদের প্রথম…
0
Share