Chitralee will take you closer to the world of entertainment.
Chitralee will take you closer to the world of entertainment.
বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০২৪

ইউটিউবে শাবনূরের রেকর্ড!

চিত্রনায়িকা শাবনূর | ছবি: ফেসবুক

এক দশক ধরে ঢালিউডে অনিয়মিত হলেও চিত্রনায়িকা শাবনূরের দর্শকপ্রিয়তা এখনও কমেনি। ডিজিটাল যুগে নতুন করে এক রেকর্ড গড়লেন তিনি।

শাবনূরের ঠোঁটে ১০০টিরও বেশি গান ইউটিউবে পেয়েছে কোটির ওপরে ভিউ। ২০টি গানই রয়েছে পাঁচ কোটি ভিউয়ের ঘরে। এফ আই মানিকের ‘হৃদয়ের বন্ধন’ ছবির ‘বধূ বেশে কন্যা যখন এলোরে’ শাবনূর অভিনীত সর্বোচ্চ ভিউ পাওয়া গান—১৮ কোটি ৮৭ লাখের বেশি। মমতাজ ও রথীন্দ্রনাথ রায়ের গাওয়া গানটি ২০১৮ সালে অনুপম মুভিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

দ্বিতীয় স্থানে আছে ‘ফুল নেব না অশ্রু নেব’ ছবির ‘বিধি তুমি বলে দাও আমি কার’— ৯ কোটি ৬৫ লাখের বেশি ভিউ। এন্ড্রু কিশোর, কনকচাঁপা ও বিপ্লবের গাওয়া গানটিও অনুপম ইউটিউবে আপলোড করেছিল ২০১৮ সালে। গ্রাম বাংলার যাত্রা পালায় এখনো পারফরম করতে দেখা যায় এ গানটি। একই ছবির ‘দুধে আলতা বদন তোমার’ ও ‘আমার হৃদয় একটা আয়না’ গান দুটিও যথাক্রমে সাত কোটি ২২ লাখ ও ছয় কোটি ৯৭ লাখ ভিউ পেয়েছে। ‘ভুলনা আমায়’ ছবির ‘একদিকে পৃথিবী একদিকে তুমি যদি থাকো’ গানটি অনুপমের চ্যানেলে ভিউ পেয়েছে সাত কোটি ৭৪ লাখের বেশি বার। একই গান এসবি নামের আরেকটি ইউটিউব চ্যানেলে ভিউ পেয়েছে ৪৫ লাখের বেশি। জি সিরিজের ইউটিউব চ্যানেলে গানটির ভিউ ৩৮ লাখ।

সালমান শাহর সঙ্গে শাবনূরের ‘আনন্দ অশ্রু’ ছবির গান ‘তুমি আমার এমনই একজন’ দেখা হয়েছে আট কোটি ৪৯ লাখের বেশিবার। এই জুটির ‘তোমাকে চাই’ ছবির টাইটেল গান দেখা হয়েছে ছয় কোটি ৯৭ লাখের বেশিবার। গত সপ্তাহে গানটি নতুন সংগীতায়োজনে রাজীব ও ঝিলিকের কণ্ঠে প্রকাশ করেছে অনুপম। সেখানেও লাখের ওপর ভিউ।

‘তুমি বড় ভাগ্যবতী’ ছবির ‘তুমি হবে বউগো আমি হবো শালি’ ভিউ পেয়েছে ছয় কোটি ৬৫ লাখের বেশি। অনুপমের বাইরে একই গান মিম নামের চ্যানেলে দেখা হয়েছে ১০ লাখের বেশিবার। সালমান শাহ ও শাবনূরের ‘স্বপ্নের ঠিকানা’ [১৯৯৫] ছিল ব্লকবাস্টার। ছবির ‘ও সাথিরে যেয়ো না কখনো দূরে’ অনুপমের ইউটিউবে দেখা হয়েছে ছয় কোটি ৫০ লাখের বেশিবার। এই গান আরো বেশ কয়েকটি চ্যানেলেও রয়েছে। সব মিলে গানটির ১০ কোটি ৪২ লাখের বেশি। মান্নার সঙ্গে শাবনূরের ‘দুই বধূ এক স্বামী’ ছবির ‘ভালোবাসতে গিয়ে আমি দুঃখই পেলাম’ দেখা হয়েছে ছয় কোটি ৪২ লাখের বেশিবার।

শাকিব খানের সঙ্গে শাবনূরের ‘গোলাম’ ছবির ‘দুটি মন লেগে গেছে জোড়া’ দেখা হয়েছে ছয় কোটি ৪১ লাখেরও বেশিবার। মাত্র তিন বছর আগে গানটি ইউটিউবে আপলোড করেছিল অনুপম। ওমর সানীর সঙ্গে জুটি বেঁধে কয়েকটি ছবিতে অভিনয় করেছেন শাবনূর। তার মধ্যে ‘কে অপরাধী’ ছবির ‘কত ভালোবাসী কী যে ভালোবাসি’ দেখা হয়েছে ছয় কোটিরও বেশিবার, একই ছবির আরেক গান ‘কী ছিলে আমার’ ১১ কোটি ৬০ লাখের ঘর পেরিয়েছে। ফেরদৌসের সঙ্গে শাবনূরের সুপারহিট ছবি ‘প্রেমের জ্বালা’। এই ছবির ‘সাগরের মতোই গভীর’ অনুপমের চ্যানেলে দেখা হয়েছে পাঁচ কোটি ৬৫ লাখেরও বেশিবার। এ ছাড়া গোল্ডেন টাইম সং ও টিএফকে ফিল্মের ইউটিউব চ্যানেলেও গানটি পেয়েছে লাখ ভিউ।

এ ছাড়া ‘হৃদয় শুধু তোমার জন্য’ ছবির ‘ভালোবাসা ছাড়া জানি বাঁচে না হৃদয়’, ‘তুমি বড় ভাগ্যবতী’ ছবির ‘পাখিরে ও পাখিরে’, ‘নাচনেওয়ালী’ ছবির ‘ছুঁইয়ো না ছুঁইয়ো না’ গানগুলোর প্রতিটিই পাঁচ কোটির বেশিবার দেখেছেন দর্শক। ‘খেয়া ঘাটের মাঝি’ ছবির ‘কোন কাননের ফুল গো তুমি’ ও ‘স্বপ্নের বাসর’ ছবির ‘কিছু কিছু মানুষের জীবনে’ গান দুুটিও পাঁচ কোটি ভিউয়ের দ্বারপ্রান্তে। প্রথমটি দেখা হয়েছে চার কোটি ৯০ লাখ, দ্বিতীয়টি চার কোটি ৭৩ লাখ।

এই অভিনেত্রীর ঠোঁট মেলানো ১০০টিরও বেশি গান ইউটিউবে কোটি ভিউয়ের তকমা পেয়েছে, এই দাবি করেছেন অনুপম মুভিজের সিইও মহসীন মেহেদী। বাংলাদেশের আর কোনো অভিনেত্রীর এত গান ইউটিউবে কোটি ভিউ হয়নি বলেও দাবি করেন তিনি।

Share this article
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read next

গণমাধ্যমকর্মীকে গালমন্দ করলেন পরীমণি

একটি ছবি প্রকাশকে কেন্দ্র করে ঘটে যাওয়া ঘটনা গালমন্দ পর্যায়ে পৌঁছে গেছে। বিনোদন সাংবাদিক মেহনাজ খান ও নায়িকা…

অমিতাভের চোখে রতন টাটা 

৯ অক্টোবর পৃথিবীকে চিরবিদায় জানিয়েছেন ভারতের অন্যতম শিল্পপতি রতন টাটা। অত্যন্ত ধনী এবং ক্ষমতাশালী হওয়ার পরেও…

কোটি টাকার চ্যালেঞ্জ দিলেন অনন্য মামুন

আগামী ১৫ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির আশায় থাকা ‘দরদ’ সিনেমার গল্প অন্য কোনও সিনেমার সাথে মেলাতে পারলে কোটি…

অবশেষে তৃতীয় বিয়ে নিয়ে কথা বললেন শাকিব খান 

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেওয়া একটি সাক্ষাৎকারে ঢালিউড সুপারস্টার শাকিব খান জানান, তার পরিবার…
0
Share